১২ জুন, ২০২১ ০৪:১২

তুরস্ককে হারিয়ে ইতালির রেকর্ড গড়া জয়

অনলাইন ডেস্ক

তুরস্ককে হারিয়ে ইতালির রেকর্ড গড়া জয়

তুরস্ককে হারিয়ে ইতালির রেকর্ড গড়া জয়।

তুরস্ককে হারিয়ে রেকর্ড গড়া জয় পেয়েছে ইতালি। রোমের স্তাদিও অলিম্পিকোয় শুক্রবার রাতে ইউরোর উদ্বোধনী ম্যাচে ৩-০ গোলে জিতেছে স্বাগতিকরা। ইউরোর ইতিহাসে উদ্বোধনী ম্যাচে এটি সবচেয়ে বড় ব্যবধানে জয়।

ম্যাচের প্রথমার্ধে গোলের দেখা পায়নি ইতালি। তবে দ্বিতীয়ার্ধে তুরস্কের প্রতিরোধ ভাঙে রবার্তো মানচিনির শিষ্যরা। প্রতিপক্ষের আত্মঘাতী গোলে এগিয়ে যাওয়ার পর ব্যবধান বাড়ান চিরো ইম্মোবিলে ও লরেন্সো ইনসিনিয়ে।

৫৩ মিনিটে আত্মঘাতী গোল করে বসেন তুরস্কের ডিফেন্ডার দেমিরালে। এরপর ৬৬ মিনিটে চিরো ইম্মোবিলে ইতালির পক্ষে দ্বিতীয় গোল করেন। আর তৃতীয় গোলটি হয় ৭৯ মিনিটে। লরেন্সো ইনসিনিয়ে দারুণ বাঁকানো শটে গোল করেন।

করোনা মহামারিতে সবার আগে বিপর্যস্ত হওয়া ইতালি ইউরোর এবারের আসরের প্রথম ম্যাচের আয়োজক হিসেবেও দারুণ সফল। এই মহামারির মাঝেও তারা নাচ, গান আর আতশবাজিতে সমৃদ্ধ এক উদ্বোধনী অনুষ্ঠান উপহার দিয়েছে।

জমকালো অনুষ্ঠান এবং পুরো ম্যাচ উপভোগ করতে গ্যালারিতে উপস্থিত ছিলেন ধারণক্ষমতার ২৫ শতাংশ দর্শক, সংখ্যায় যা প্রায় ১৬ হাজার। এছাড়া মাঠের বাইরে রোমের বিভিন্ন স্থানে বড়পর্দায় দেখানো হয়েছে পুরো আয়োজন।  ম্যাচ শেষে অবশ্যই তাদের আনন্দ হয়েছে দ্বিগুণ। কারণ আসরের প্রথম ম্যাচেই দারুণ জয় পেয়েছে তাদের দল।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর