২৪ জুলাই, ২০২১ ১১:১১

দ্বিতীয় টি-টোয়েন্টিতে হারের পর যা বললেন মাহমুদউল্লাহ

অনলাইন ডেস্ক

দ্বিতীয় টি-টোয়েন্টিতে হারের পর যা বললেন মাহমুদউল্লাহ

মাহমুদউল্লাহ রিয়াদ

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়ের দেয়া ১৬৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৪৩ রান তুলে বাংলাদেশ। ফলে ২৩ রানের জয় নিয়ে সিরিজ সমতায় ফেরে স্বাগতিকরা।

গতকাল শুক্রবার (২৩ জুলাই) হারারেতে ওয়েসলি মাধেভেরের ৭৩ ও বার্লের ঝড়ো ৩৪ রানের ইনিংসে ভর করে ৬ উইকেট হারিয়ে ১৬৬ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে। জবাবে নির্দিষ্ট ওভার শেষে সবকটি উইকেট হারিয়ে ১৪৩ রান তুলে বাংলাদেশ।

এর আগে, প্রথম টি-টোয়েন্টিতে জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারিয়ে সিরিজে এগিয়ে যায় সফরকারী বাংলাদেশ। এদিকে, টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচ শেষে পাঠানো এক ভিডিও বার্তায় পরাজয়ের কারণ তুলে ধরেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। 

হারের কারণ জানাতে অবশ্য বেশ কিছু দায় নিজের কাঁধে নিলেন তিনি। বড় জুটি গড়তে না পারাকেই দূষলেন প্রথমত। তিনি বললেন, ব্যাটিংয়ে গ্রুপ হিসেবে আমরা ক্লিক করতে পারিনি। কোনো বড় পার্টনারশিপ করতে পারিনি। ১৬০ রানেরও বেশি তাড়া করতে গেলে ভালো শুরু গুরুত্বপূর্ণ। তাও করতে পারিনি। তাই ফলাফল পক্ষে আসেনি।

আগ্রাসী ব্যাটিংয়ের প্রবণতাকে দায়ী করলেন না রিয়াদ। তিনি বলেন, এমন ব্যাটিং এপ্রোচ নিয়ে আমি হতাশ নই। ১৬০ রান তাড়া করতে গেলে ঝুঁকি নিতেই হবে। দ্রুত ২-৩ উইকেট হারিয়ে ফেলায় চাপে ছিলাম। একটা ৩০ আর একটা ৫০ রানের পার্টনারশিপ হলে জয়ের ভিত তৈরি হয়ে যেত।

এই ম্যাচ শেষে অনেকের মতে, আত্মতুষ্টিতে ভুগছিল মাহমুদউল্লাহ রিয়াদের দল। তাই এমন পরিণতি। তবে আত্মতুষ্টির বিষয়টি মানতে নারাজ মাহমুদউল্লাহ। তিনি বলেন, আত্মতুষ্টিতে ভুগছি এমন কোনো মনোভাব মাঠে আমাদের ছিল বলে মনে হয় না। এই ম্যাচের জন্যও আমাদের পূর্ণ মনোযোগ ছিল এবং ভালো করতে প্রত্যয়ী ছিলাম। হয়তো বা পরিকল্পনা ঠিকমতো কাজে লাগাতে পারিনি। এ কারণে ম্যাচটা হেরেছি।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর