২৩ আগস্ট, ২০২১ ১২:৪১

সরে দাঁড়ালেন বাটলার, মুস্তাফিজের দলে কিউই উইকেটরক্ষক

অনলাইন ডেস্ক

সরে দাঁড়ালেন বাটলার, মুস্তাফিজের দলে কিউই উইকেটরক্ষক

জস বাটলার-গ্লেন ফিলিপস

সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে চলতি বছরের আইপিএলের দ্বিতীয় পর্বে খেলবেন না জস বাটলার। আইপিএল খেলতে গেলে জৈব সুরক্ষা বলয়ে থাকতে হবে। মাঝপথে দেশেও ফিরতে পারবেন না। আর আইপিএল শেষ হওয়ার পরই শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ। ফলে টানা দুই মাস জৈব সুরক্ষা বলয়ে থাকতে হবে তাকে। এই পরিস্থিতিতে আইপিএল ১৪তম আসরের দ্বিতীয় পর্ব থেকে সরে দাঁড়ালেন ইংল্যান্ডের উইকেটকিপার।

বাটলারের পরিবর্তে নিউজিল্যান্ডের গ্লেন ফিলিপসকে দলে নিল রাজস্থান রয়্যালস। এর আগে কখনও আইপিএল খেলেননি ফিলিপস। সম্প্রতি 'দ্য হান্ড্রেড' টুর্নামেন্টে ২০০ এর ওপর রান করেছেন এই কিউয়ি উইকেটরক্ষক। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে বার্বাডোজ ট্রিডেন্টের হয়ে খেলেন ফিলিপস। ১৩৪ ম্যাচে ৪টি শতরান রয়েছে তার ঝুলিতে। ফলে বাটলারের পরিবর্ত হিসেবে ফিলিপসের অন্তর্ভুক্তি অনেকটাই শক্তি বাড়াবে রাজস্থান রয়্যালসের।

আইপিএল স্থগিত হওয়ার আগে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে সেঞ্চুরি করেছিলেন বাটলার। কনুইয়ের চোটের জন্য আগেই ছিটকে গেছেন জোফ্রা আর্চার। মানসিক স্বাস্থ্যের কারণে ক্রিকেট থেকে সাময়িক বিরতি নিয়েছেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। বাংলাদেশ দলের 'কাটার মাস্টার'খ্যাত মুস্তাফিজুর রহমানও খেলছেন রাজস্থান রয়্যালসের হয়ে।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর