১০ অক্টোবর, ২০২১ ০৮:২৭

অ্যাসেজ খেলার জন্য যে ২ শর্ত ইংল্যান্ডের

অনলাইন ডেস্ক

অ্যাসেজ খেলার জন্য যে ২ শর্ত ইংল্যান্ডের

ফাইল ছবি

অ্যাসেজ খেলতে অস্ট্রেলিয়া যাওয়ার আগে একগুচ্ছ শর্ত দিল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। যা মানলে তবেই টিম পেইনদের সঙ্গে খেলতে অস্ট্রেলিয়া যাবেন জো রুটরা। অবশ্য চলতি সপ্তাহে দুই দেশের সরকার ও বোর্ডের যৌথ বৈঠকের পর সমাধান সূত্র পাওয়া গেছে। এরপরই অ্যাসেজ খেলতে অস্ট্রেলিয়া যেতে রাজি হয়েছেন রুটরা। কী কী শর্ত দিল ইসিবি? 

এক- ভ্যাকসিন নেওয়া থাকলেও হোটেলের রুমে ১৪ দিনের কোয়ারান্টিন বাধ্যতামূলক। এ ক্ষেত্রে দুইবার প্রতিষেধক নেওয়াকে কোনও ভাবেই গুরুত্ব দেওয়া হবে না। অস্ট্রেলিয়ার এই কঠিন কোয়ারেন্টাইন নিয়ম মানতে পারবেন না ইংলিশ ক্রিকেটাররা। 

দুই- ক্রিসমাস ও নিউ ইয়ারের জন্য রুটদের পরিবারও ওই সময় হাজির থাকবেন অস্ট্রেলিয়ায়। উৎসবের সময় করোনা ছড়ানোর প্রবণতা বাড়ে। তাই বর্ডার সিল করে দেওয়ার নীতি নিয়েই চলছে ওই দেশের সরকার। ইসিবির দাবি- ক্রিকেটারদের পরিবার যাতে নির্বিঘ্নে অস্ট্রেলিয়ায় ঢুকতে পারেন তা নিশ্চিত করতে হবে।

শোনা যাচ্ছে দুইটি শর্তই মেনে নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া ও তাদের সরকার। ইসিবি এক বিবৃতিতে বলেছে, পুরো সপ্তাহটা জুড়ে আমরা সিএ এর সঙ্গে দীর্ঘ আলোচনা চালিয়েছি। আমরা অ্যাসেজ চাই। সিএ কে আমরা কিছু শর্ত দিয়েছি, তা মানা হলেই টিম অ্যাসেজ খেলতে যাবে।

অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের অ্যাসেজ ক্রিকেট দুনিয়ার অন্যতম সেরা ও উত্তেজক একটা সিরিজ বলেই ধরা হয়। এবার তা দেখার জন্য মুখিয়ে রয়েছে ক্রিকেট বিশ্ব। সিরিজ বাতিল হয়ে গেলে বিপুল অর্থের ক্ষতির মুখে পড়বে অস্ট্রেলিয়া। যে কারণে ইংল্যান্ডের সব শর্তই কার্যত মেনে নিতে চাইছে তারা। 

অস্ট্রেলিয়ার মিডিয়ার খবর অনুয়াযী, রুটদের পরিবার ক্রিসমাস ও নিউ ইয়ারের জন্য ও দেশে পা দিলে তাদের ইয়ারা ভ্যালির একটি ফাইভস্টার রিসর্টে রাখা হবে। যাতে বক্সিং ডে টেস্টের আগে কোনও সমস্যা না হয় টিমের।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর