৪ ডিসেম্বর, ২০২১ ১৪:২৩

জিদান-রোনালদোকে দেখার জন্য ৭ দিন কলা খেয়ে কাটিয়েছেন এমবাপ্পে!

অনলাইন ডেস্ক

জিদান-রোনালদোকে দেখার জন্য ৭ দিন কলা খেয়ে কাটিয়েছেন এমবাপ্পে!

ফাইল ছবি

অবশেষে বাজারে এলো কিলিয়ান এমবাপ্পের আত্মজীবনীমূলক কমিকস ‘আমার নাম কিলিয়ান’। ২৩৩ পৃষ্ঠার বইটিতে নিজের বেড়ে ওঠার গল্প বলেছেন এই ফরাসি ফরোয়ার্ড। বইটির বেশ কিছু পৃষ্ঠা এর মাঝেই দেখে ফেলেছেন ফুটবল ভক্তরা। তবে আনুষ্ঠানিকভাবে কালই বাজারে এসেছে এটি। 

প্যারিসে প্রকাশনা অনুষ্ঠানে এসে নিজের সম্পর্কে আরেকটি অবাক করো তথ্যও জানালেন ফ্রান্সের বিশ্বকাপ জয়ী এই তারকা। রিয়াল মাদ্রিদের একাডেমি দেখতে গিয়ে পুরো সময়টা নাকি কলা খেয়ে কাটিয়েছেন এমবাপ্পে। সে সময় তার বয়স ছিল ১৪ বছর। এমবাপ্পের প্রতিভাকে ওই বয়সেই পেতে চেয়েছিল রিয়াল। তাকে কি করে একাডেমিতে অন্তর্ভূক্তি করা যায় সেই প্রচেষ্টায় ব্যস্ত ছিল রিয়ালের কর্মকর্তারা। সে সময় এমবাপ্পেকে রাজি করতে তার দুই আদর্শ জিনেদিন জিদান ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে ব্যবহার করেছিল রিয়াল।

তবে তার বইয়ে সবচেয়ে উল্লেখজনক অংশটা ১৪ বছর বয়সে রোনালদো-জিদানের দেখা পাওয়ার গল্প। স্বপ্নের তারকাদের সঙ্গে দেখা করার প্রসঙ্গটি বেশ কয়েক পৃষ্ঠাজুড়ে দেওয়া হয়েছে। কাল প্রকাশনা অনুষ্ঠানেও উঠে এসেছে সে প্রসঙ্গ। 

এমবাপ্পে বলেন, আমার বয়স যখন ১৪ তখন জিদান আমাকে মাদ্রিদে কিছু সময় কাটানোর নিমন্ত্রণ পাঠান। ওই বয়সের এক বাচ্চার জন্য এটা একটা স্বপ্ন, অসাধারণ কিছু। মাদ্রিদে থাকাকালীন ওই সময়ে সবচেয়ে মজার ঘটনা হলো পুরো সপ্তাহ আমি কলা খেয়ে থেকেছিলাম। আমি খুব ভয়ে ছিলাম। আমার মতো একটা ছেলেকে জিদান তার গাড়িতে চড়ার আমন্ত্রণ জানাচ্ছে। আমি বুঝতে পারছিলাম না কীভাবে কথা বলব। আমার প্রথমেই যেটা মনে হয়েছিল। সেটা খুব ভালো একটা মুহূর্ত। কিন্তু আমি আর বেশি কিছু বলব না, তাহলে আর কেউ বই পড়বে না।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর