৫ জানুয়ারি, ২০২২ ০৯:৩৫

টাইগারদের প্রশংসায় কিউই অধিনায়ক ল্যাথাম

অনলাইন ডেস্ক

টাইগারদের প্রশংসায় কিউই অধিনায়ক ল্যাথাম

টম ল্যাথাম, নিউজিল্যান্ড, বাংলাদেশ

নিউজিল্যান্ডের বিপক্ষে রেকর্ড ৮ উইকেটের জয় ছিনিয়ে নিয়েছে বাংলাদেশ। পেসার এবাদতের ক্যারিয়ারসেরা বোলিংয়ে দ্বিতীয় ইনিংসে মাত্র ৩৯ রানের লিড দিতে পারে কিউইরা, যা অনায়াসে পার করে দেয় বাংলাদেশ।

খেলা শেষে বাংলাদেশের খেলোয়াড়দের প্রশংসা করেছেন কিউই অধিনায়ক টম ল্যাথাম।

ল্যাথাম বলেন, তিনটি দিকে আমরা ব্যর্থতার পরিচয় দিয়েছি। বাংলাদেশ অবশ্যই আমাদের দেখিয়েছে কীভাবে এ দুর্বলতা কাজে লাগাতে হয়। তারা ভালো পার্টনারশিপ তৈরি করতে সক্ষম হয়েছিল, আমাদের উপর চাপ প্রয়োগ করতে সক্ষম হয়েছিল এবং দুর্ভাগ্য আমরা সেটা করতে পারিনি।
 
তিনি বলেন, এখানে মাত্র দুটি টেস্ট ম্যাচ হয়েছে, দুটি ম্যাচই একই রকম হয়েছে, সম্ভবত আমরা যা আশা করেছিলাম তার চেয়ে একটু ধীরগতির।

আমরা যদি ৪৫০ রান করতে পারতাম, তবে গল্পটা অন্যরকম হতে পরত। তবে আজকের ম্যাচে পুরো কৃতিত্ব বাংলাদেশের, এই ম্যাচে তারা ভালো খেলেই জয় পেয়েছে।

তিনি আরও বলেন, আমাদের প্রত্যেক প্লেয়ারকে এখান থেকে শিক্ষা নিতে হবে এবং পরবর্তী ম্যাচে তাদের শিক্ষার প্রতিফলন ঘটাতে হবে। আমাদের এখন হ্যাগলির দিকে নজর দিতে হবে এবং আশা করি আমরা সেখানে একটি ভালো পারফরম্যান্স করতে পারব।

৫ উইকেটে ১৪৭ রানে চতুর্থ দিনের খেলা শেষ করেছিল নিউজিল্যান্ড। বুধবার পঞ্চম ও শেষ দিনে সকালের সেশনে ১০.৪ ওভারের মধ্যে মাত্র ২২ রান তুলতেই বাকি ৫ উইকেট হারিয়ে ১৬৯ রানে অলআউট হয় টম লাথামের দল। এতে জয়ের জন্য মাত্র ৪০ রানের লক্ষ্য পায় বাংলাদেশ।

বিডি প্রতিদিন/আরাফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর