১২ মার্চ, ২০২২ ২১:২৯

আইপিএল-২০২২: আরসিবি'র নতুন অধিনায়ক ফাফ ডু প্লেসি

অনলাইন ডেস্ক

আইপিএল-২০২২: আরসিবি'র নতুন অধিনায়ক ফাফ ডু প্লেসি

ফাফ ডু প্লেসি।

গত আসরের আইপিএলেই বিরাট কোহলি জানিয়ে দিয়েছিলেন, আরসিবি'র গয়ে ক্যাপ্টেন হিসেবে এটাই তার শেষ আইপিএল। এরপরই নেতৃত্ব ছাড়ার পরই নতুন নেতার খোঁজে নেমে পড়ে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুর। ক্যাপ্টেন কোহলির বিকল্প কে? জানা গেছে, ফাফ ডু প্লেসিকে ক্যাপ্টেন্সির দায়িত্ব দিল আরসিবি। 

শনিবার (১২ মার্চ) আনুষ্ঠানিক ঘোষণা করে অধিনায়ক হিসেবে ডু প্লেসির নাম জানাল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুর। চেন্নাই সুপার কিংসে খেলার পর এ বছরই ডু প্লেসিকে দলে নেয় আরসিবি। বিরাট কোহলি ছাড়া ডু প্লেসি ছিলেন অটোমেটিক চয়েস। অবশেষে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারকেই নেতৃত্বের দায়িত্ব দিল আরসিবি। 
৭ কোটি টাকায় ডু প্লেসিকে এবারের আইপিএল নিলাম থেকে দলে নেয় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুর। চেয়ারম্যান প্রথমেশ মিশ্র এবং ক্রিকেট অপারেশন ডিরেক্টর মাইক হেসন নেতৃত্বের ভার তুলে দেন ডুপ্লেসির কাঁধে।

২০২০ সালে দক্ষিণ আফ্রিকার নেতৃত্ব ছেড়েছিলেন ডুপ্লেসি। আরসিবির ক্যাপ্টেন্সির দায়িত্ব পেয়ে তিনি বলেন, এই সুযোগ পাওয়ায় আমি আরসিবির কাছে অত্যন্ত কৃতজ্ঞ। আইপিএলে প্রচুর ম্যাচ খেলেছি। ফলে এর গুরুত্ব জানি ও বুঝি। বিদেশি ক্রিকেটারের কাছে এই সম্মান অনেক মহানের। বিরাট কোহলির মতো ক্রিকেটার আমাদের দলে রয়েছে। বিরাটের নেতৃত্বে আরসিবি যে রকম খেলত, সেই এনার্জিকেই বয়ে নিয়ে যেতে চাই। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর