৪ এপ্রিল, ২০২২ ০০:৩৭

হারের হ্যাটট্রিক চ্যাম্পিয়ন চেন্নাইয়ের

অনলাইন ডেস্ক

হারের হ্যাটট্রিক চ্যাম্পিয়ন চেন্নাইয়ের

চলতি আইপিএলে অভাবনীয় পতন বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের। এই প্রথমবার পরপর তিন ম্যাচে হেরে আইপিএল মিশন শুরু করলো চেন্নাই। 

আইপিএলের এর উদ্বোধনী ম্যাচে কেকেআর পরাজিত করে চেন্নাইকে। নিজেদের দ্বিতীয় ম্যাচে লখনউ সুপার জায়ান্টসের কাছে হার মানে চেন্নাই। এবার তৃতীয় ম্যাচে পাঞ্জাব কিংসের কাছে ৫৪ রানে পরাজিত হয় রবীন্দ্র জাদেজার নেতৃত্বাধীন চেন্নাই। 

পাঞ্জাব কিংস ব্যাঙ্গালুরুর বিরুদ্ধে দাপুটে জয়ে নতুন মৌসুম শুরু করলেও পরের ম্যাচেই কেকেআরের কাছে মুখ থুবড়ে পড়েছিল। তবে চেন্নাইয়ের বিরুদ্ধে তৃতীয় ম্যাচে পুনরায় জয়ে ফেরেন মায়াঙ্ক আগরওয়ালরা।

রবিবার মুম্বাইয়ের ব্রাবোর্ন স্টেডিয়ামে আইপিএলের একাদশ ম্যাচে পাঞ্জাবের দেওয়া ১৮১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩৬ রানেই ৫ উইকেট হারিয়ে বসে চেন্নাই। দলের হয়ে সর্বোচ্চ ৩০ বলে ৫৭ রানের ইনিংস খেলেন শিভম দুবে। তাছাড়া মহেন্দ্র সিং ধোনি খেলেন ২৮ বলে ২৩ রানের ইনিংস।

শেষপর্যন্ত ব্যাটারদের আসা-যাওয়ায় ১২৬ রানেই থেমে যায় চেন্নাই। পাঞ্জাবের হয়ে একাই ৩ উইকেট তুলে নেন রাহুল চাহার। দুইটি করে উইকেট পান বৈভব অরোরা ও লিয়াম লিভিংস্টোন।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই আগ্রাসী থাকে পাঞ্জাবের ব্যাটাররা। প্রথমদিকে মায়াঙ্ক আগারওয়াল ৪ ও ভানুকা রাজাপক্ষে ১৪ রানে ফিরে গেলেও পরবর্তীতে দলের হাল ধরেন শিখর দাওয়ান ও লিয়াম লিভিংস্টোন। ৫২ বলে ৯৫ রানের জুটি গড়েন এ দুই ব্যাটার। এরপর ২৪ বলে ৩৩ করে ধাওয়ান ফিরে গেলেও একপ্রান্তে তাণ্ডব চালান লিভিংস্টোন। ৩২ বলে ৫ চার ও ৫ ছক্কায় ৬০ রান করে উইকেট হারান তিনি। এছাড়া শেষদিকে জিতেশ শর্মার ১৭ বলে ২৬ রানে ভর করে ১৮০ রানের লড়াকু সংগ্রহ পায় পাঞ্জাব।

চেন্নাইয়ের পক্ষে দুটি করে উইকেট পান ক্রিস জর্ডান ও ডোয়াইন প্রিটোরিয়াস। এছাড়া একটি করে উইকেট তুলে নেন মুকেশ চৌধুরী, ডোয়াইন ব্রাভো ও রবীন্দ্র জাদেজা।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর