২ আগস্ট, ২০২২ ১৯:৪০
বিপিএল ফুটবল

স্বাধীনতা ক্রীড়া সংঘকে ৪-১ হারালো শেখ রাসেল ক্রীড়া চক্র

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

স্বাধীনতা ক্রীড়া সংঘকে ৪-১ হারালো শেখ রাসেল ক্রীড়া চক্র

বাংলাদেশ প্রিমিয়ার লীগের শিরোপা আগেই নির্ধারণ হয়ে গেছে। নিয়ম রক্ষার শেষ ম্যাচে মাঠে নেমেছিল স্বাধীনতা ক্রীড়া সংঘ ও শেখ রাসেল ক্রীড়া চক্র। তবে আগেই রেলিগেশনে পরা পয়েন্ট টেবিলের তলানির দল স্বাধীনতা ক্রীড়া সংঘের সামনে ছিল নিজের পয়েন্ট টেবিলটা আরেকটু সমৃদ্ধ করা। 

আর শেখ রাসেলের লক্ষ্য ছিল নিজের অবস্থান আরেকটু উপরে নিয়ে যাওয়া। খেলার প্রথমার্ধে নিজের অবস্থান টেবিলে তুলে নিতেই যে মাঠে নেমেছে রাসেল তার প্রমাণ দিতে থাকেন আক্রমণভাগের খেলোয়াড়রা। একের পর এক আক্রমণ করে স্বাধীনতার রক্ষণভাগকে ব্যস্ত রাখে। তবে কাঙ্ক্ষিত গোল পায় খেলার ১৬ মিনিটে।  

খেলার ১৬ মিনিটে ডি বক্সের বাইর থেকে ঘানার খেলোয়াড় রিচার্ড (৪৩) গোল করেন। এরপর ২১ মিনিটে আইভরী কোস্টের খেলোয়াড় ফেই জন চার্সল ডিডিয়ার (৮৮) দ্বিতীয় ও ৩৪ মিনিটে নাইজেরিয়ার খেলোয়াড় ইসমাহিল (২০) দলের পক্ষে তৃতীয় গোলটি করেন। ডি বক্সে ডিডিয়ারকে ফাউল করলে রেফারি সবুজ দাস পেনাল্টির নির্দেশ দেন। 

প্রথমার্ধে ৩-০ গোলে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধে খেলতে নেমে ৪৯ মিনিটে স্বাধীনতার জাহিদকে ডি বক্সে ফাউল করলে রেফারি শেখ রাসেলের বিপক্ষে পেনাল্টি দিলে আসিক গোল করে খেলা ৩-১ গোলের ব্যবধানে ফিরে আসে। শেখ রাসেলের মানিক হোসেন মোল্লা (১৪) ৭৫ মিনিটে দর্শনীয় গোল করলে ৪-১ ব্যবধানে খেলা শেষ হয়। 

টেবিলে অষ্টম স্থানে থেকে খেলতে নামা শেখ রাসেল শেষ খেলায় জয়লাভ করে ষষ্ঠ স্থানে উঠে এলো। ২২ খেলা শেষে তাদের পয়েন্ট ৩১। সমান ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে মোহামেডান। সব শেষে থেকে অবনমন হয়েছে স্বাধীনতার এবং দশে থেকে মৌসুম শেষ করেছে রহমতগঞ্জ।  অন্যদিকে ২২ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে হ্যাটট্রিক লিগ শিরোপা ঘরে তুলেছে বসুন্ধরা কিংস।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর