১০ আগস্ট, ২০২২ ১৭:২৮

সত্যিই কী কাতার বিশ্বকাপের সূচিতে পরিবর্তন আসছে?

অনলাইন ডেস্ক

সত্যিই কী কাতার বিশ্বকাপের সূচিতে পরিবর্তন আসছে?

কাতার বিশ্বকাপের শুরু হচ্ছে ২১ নভেম্বর, এতোদিন যারা এই খবরে ভরসা করে চোখ টানটান করে বসেছিলেন। তাদের জন্য একটু নড়েচড়ে বসার খবর দিয়েছে বিশ্ব গণমাধ্যম। 

আর্জেন্টিনার পত্রিকা দিয়ারিও ওলের বরাতে স্প্যানিশ দৈনিক মার্কা জানিয়েছে, কাতার বিশ্বকাপের শুরু এক দিন এগিয়ে আনার কথা ভাবছে ফিফা। সেই দাবি অনুযায়ী ২১ নভেম্বর নয় কাতার বিশ্বকাপ শুরু হবে ২০ নভেম্বর।

বর্তমান সূচি অনুযায়ী উদ্বোধনী দিনে চারটি ম্যাচ হওয়ার কথা। কিন্তু সূচি বদলালে উদ্বোধনী দিনে ম্যাচ থাকবে মাত্র একটি। এদিন খেলবে স্বাগতিক কাতারের ও ইকুয়েডর।

২১ নভেম্বরের বাকি তিনটি ম্যাচের সূচি থাকবে আগের মতোই। ২১ নভেম্বর পূর্বের সূচি অনুযায়ী ‘এ’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হবে সেনেগাল ও নেদারল্যান্ডস। ‘বি’ গ্রুপের দুই ম্যাচে মুখোমুখি হবে ইংল্যান্ড-ইরান ও যুক্তরাষ্ট্র-ওয়েলস।

তবে এ বিষয়ে এখনও ফিফার পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কোন কিছু জানানো হয়নি। আর আর্জেন্টিনার পত্রিকার খবর অনুযায়ী, সূচিতে পরিবর্তন আনতে হলে ফিফা কাউন্সিল ব্যুরোকে ভোটাভুটিতে যেতে হবে। ফিফার সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোর সঙ্গে ছয়টি কনফেডারেশনের প্রেসিডেন্টদের নিয়ে গঠন করা হবে ফিফা ব্যুরো।

আর্জেন্টাইন পত্রিকাটির দাবি, উদ্বোধনের দিন স্বাগতিক দেশের ম্যাচটি নিয়েই মূলত সমস্যা দেখা দিয়েছে। চূড়ান্ত সূচি অনুযায়ী স্বাগতিক কাতার ও ইকুয়েডরের বিপক্ষে ম্যাচটির আগে নেদারল্যান্ডস-সেনেগাল ও ইংল্যান্ড-ইরান ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা। ২০০৬ সাল থেকে বিশ্বকাপের রেওয়াজ অনুযায়ী স্বাগতিক দেশের ম্যাচ দিয়েই বিশ্বকাপের পর্দা ওঠে। 

তাই বিশ্বকাপের উদ্বোধন এক দিন এগিয়ে এনে কাতার-ইকুয়েডর ম্যাচটি সেদিন আয়োজনের কথা ভাবা হচ্ছে।

সূত্র: মার্কা

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর