২৮ মার্চ, ২০২৩ ১০:৩৪

তাসকিনের প্রশংসা আইরিশ অধিনায়কের কণ্ঠেও

অনলাইন ডেস্ক

তাসকিনের প্রশংসা আইরিশ অধিনায়কের কণ্ঠেও

তাসকিন আহমেদ

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে গতকাল বাংলাদেশের ইনিংসের ৪ বল বাকি থাকতেই নেমে এসেছিল বৃষ্টি। তখন স্বাগতিকদের সংগ্রহ ৫ উইকেটে ২০৭ রান। বৃষ্টিতে খেলা বন্ধ থাকে প্রায় দেড় ঘণ্টা। এরপর ৮ ওভারে আয়ারল্যান্ডের সামনে লক্ষ্য দাঁড়ায় ১০৪ রানের। সেটিও অবশ্য করতে পারেনি সফরকারীরা।

৮ ওভারে ৫ উইকেট হারিয়ে তারা করে ৮১ রান। শুরুটা অবশ্য ভালোই হয়েছিল, ২ ওভারেই সফরকারীরা তুলেছিল ৩২ রান। তবে হাসান মাহমুদ তৃতীয় ওভারে এসে আইরিশদের দেন প্রথম ধাক্কা। পরের ওভারে তাসকিন আহমেদ নেন তিন উইকেট। সবমিলিয়ে দুই ওভার করে ১৬ রান দিয়ে তিনি নিয়েছেন ৪ উইকেট।

ম্যাচশেষে সংবাদ সম্মেলনে আসেন আয়ারল্যান্ডের অধিনায়ক পল স্টার্লিং। তাসকিনকে নিয়ে প্রশংসা ছিল প্রতিপক্ষ অধিনায়কের কণ্ঠেও।

স্টার্লিং বলছিলেন, ‘তাসকিন কয়েক বছর ধরে ভালোই করছে। সে লম্বা পথ পাড়ি দিয়ে এসেছে। তার পেস বেড়েছে, আক্রমণ বেড়েছে, ডেক হার্ডে হিট করেছে। অবশ্যই তাকে খেলাটা কঠিন।’

২০ ওভার খেলা হলে কি ভালো হতো আয়ারল্যান্ডের জন্য? জবাবে স্টার্লিং বলেছেন, ‘না, আমার মনে হয় বৃষ্টি আমাদের সাহায্য করেছে অবশ্যই। এটা আমাদের বেশি করে খেলায় ফিরিয়েছে। যত বেশি ওভার কাটা হয়েছে, আমার মনে হয় তত বেশি সুযোগ আমাদের তৈরি হয়েছে। আমার মনে হয় বৃষ্টি উইকেটে সাহায্য করেছে। ব্যাটিংয়ের জন্য সহজ হয়ে গিয়েছিল।’


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর