২৯ মার্চ, ২০২৩ ০৮:০২

দ্বিতীয় টি-২০: টাইগারদের সামনে সতর্ক আইরিশরা

অনলাইন ডেস্ক

দ্বিতীয় টি-২০: টাইগারদের সামনে সতর্ক আইরিশরা

কিছু দিন আগেও বাংলাদেশকে বলা হতো কেবলই ‘ওয়ানডে দল’! টি-২০ খেললেও আহামরি কিছু করতে পারেনি। তবে সাকিব আল হাসান অধিনায়ক হওয়ার পর বদলে যেতে থাকে টি-২০ দলের চেহারা। 

ঘরের মাঠে আগের সিরিজেই বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হারিয়েছে বাংলাদেশ। ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং- সব বিভাগেই ক্যারিশমা দেখিয়েছেন টাইগার ক্রিকেটাররা। বাংলাদেশের পারফরম্যান্স দেখে বিশ্বকাপ জয়ী ইংলিশ ক্যাপ্টেন জশ বাটলারও প্রশংসা করেছেন। ওই সিরিজে ক্যাপ্টেন সাকিব তো বাংলাদেশ দলের ফিল্ডিংকে এশিয়ার সেরা হিসেবে ‘ঘোষণা’ দিয়েছেন!

আইরিশদের বিরুদ্ধে প্রথম টি-২০তেও নিজেদের সামর্থ্য আলাদাভাবে বুঝিয়ে দিয়েছেন টাইগাররা। প্রথমে ব্যাট করে ১৯.২ ওভারে ২০৭ রান। এরপর ডাকওয়ার্থ/লুইস পদ্ধতিতে জয়।

আজ সিরিজে ফেরার জন্য মুখিয়ে আছে আয়ারল্যান্ড। কিন্তু কাজটা যে সহজ হবে না সহকারী কোচ গ্যারি উইলসনের কথাতেই পরিষ্কার। গতকাল মিডিয়াকে তিনি বলেন, ‘দেশের মাঠে বাংলাদেশ খুব ভালো দল। এমনকি অন্য কন্ডিশনেও তারা তাদের সামর্থ্য দেখিয়েছে। তারা ইংল্যান্ডকে ৩-০তে হারিয়েছে। তাই হেরে যাওয়ায় আমাদের অবাক হওয়ার কিছু নেই। বাংলাদেশ খুবই ভালো দল এবং আমাদের জন্য এটি চ্যালেঞ্জিং। আমরাও ভালো দল। আশা করছি সামনের দুই ম্যাচে আগের চেয়ে ভালো করতে পারব।’

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর