৬ জুন, ২০২৩ ০৮:২৭

অশ্রুসিক্ত চোখে ফুটবলকে বিদায় জানালেন ইব্রাহিমোভিচ

অনলাইন ডেস্ক

অশ্রুসিক্ত চোখে ফুটবলকে বিদায় জানালেন ইব্রাহিমোভিচ

এসি মিলান ভক্তরা সব প্রস্তুতি নিয়েই সান সিরোতে জড়ো হয়েছিলেন। বিদায় জানাবেন জ্লাতান ইব্রাহিমোভিচকে। কিন্তু ৪১ বছর বয়সী এই সুইডিশ স্ট্রাইকার হাজারো ভক্তের সামনে ফুটবলকেই বিদায় বলে দিলেন।

জুন পর্যন্তই মিলানের সঙ্গে চুক্তি ছিল ইব্রার। কিন্তু ইনজুরির কারণে সদ্য সমাপ্ত মৌসুমের অনেকটা সময়েই মাঠের বাইরে থাকতে হয়। মিলানও তাই আর চুক্তি বৃদ্ধিতে আগ্রহ দেখায়নি। অন্যদিকে ইব্রাও চাননি আর ক্যারিয়ারটাকে এগিয়ে নিতে। কোনো ইঙ্গিত দেওয়ার আগেই সিদ্ধান্ত নিয়ে ফেলেন তিনি। এমনকি পরিবারকেও জানাননি।

সানসিরোতে বিদায় নেওয়ার সময় আবেগে চোখ ছলছল করছিল তার। কেঁদে ফেলেন সমর্থকরাও, হাজির হয়েছিলেন ‘গডবাই (GODBYE)’ লেখা বড় ব্যানার নিয়ে। এর আগে অবশ্য ইব্রাকে গার্ড অব অনার দেন সতীর্থরা।

বিদায়ী বার্তায় এই সুইডিশ ফরোয়ার্ড বলেন, ‘আমি ফুটবলকে বিদায় বলছি, কিন্তু আপনাদের না। এই স্টেডিয়ামে প্রচুর স্মৃতি ও আবেগ রয়েছে আমার। প্রথমবার যখন এসেছিলাম, তখন সুখ দিয়েছিলেন আপনারা (সমর্থক)। দ্বিতীয়বার যখন এলাম, তখন ভালোবাসা দিয়ে ভরে দিলেন। সবশেষে আমার হৃদয় থেকে আপনাদের ধন্যবাদ জানাতে চাই।’

এরপর অবসর প্রসঙ্গে সংবাদ সম্মেলনে ইব্রা বলেন, ‘এমনকি আমার পরিবারও জানত না, কারণ আমি চেয়েছিলাম আমার অবসরের ঘোষণাটা সবাই একসঙ্গে শুনুক। মানুষ আমাকে সুপারম্যান মনে করে। হ্যাঁ, আমি সুপারম্যান হতে পারি কিন্তু আমারও একটা হৃদয় আছে। আজ আমি এমন একটি মুখ খুঁজছিলাম যাকে দেখে একটু শক্তি পাব। কিন্তু না, দেখলাম সবাই কাঁদছে।’

ক্লাব ও জাতীয় দল মিলে ২৪ বছরের ফুটবল ক্যারিয়ারে ৫৭৩ গোল করেছেন ইব্রা। ১৯৯৯ সালে মালমোর হয়ে পেশাদার ফুটবলে পা রাখেন তিনি। এরপর আয়াক্স, জুভেন্টাস, ইন্টার মিলান, বার্সেলোনা, এসি মিলান, পিএসজি, ম্যানচেস্টার ইউনাইটেড, এলএ গ্যালাক্সি ঘুরে এসি মিলানেই শেষ করেন এই স্ট্রাইকার। দুই মেয়াদে এসি মিলানের হয়ে ১৬৩ ম্যাচে ৯৩ গোল করেছেন তিনি। ক্লাব ফুটবলে অসংখ্যা শিরোপা জেতা হলেও কখনো চ্যাম্পিয়নস লিগ জয়ের স্বাদ পাননি।  

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর