৬ জুন, ২০২৩ ১১:৪৬

টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল: অজিদের বিপক্ষে সতর্ক ভারত

অনলাইন ডেস্ক

টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল: অজিদের বিপক্ষে সতর্ক ভারত

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ইংল্যান্ডের দ্য ওভালে আগামীকাল মুখোমুখি হচ্ছে বিশ্বের সেরা দুই টেস্ট দল ভারত ও অস্ট্রেলিয়া। টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম আসরেও ফাইনালে খেলেছে ভারত। তারা হেরে যায় নিউজিল্যান্ডের বিরুদ্ধে। এবার প্রথমবারের মতো ফাইনালে উঠেছে অস্ট্রেলিয়া। ভারতীয় শিবিরেও চিন্তা কম নেই। মিচেল স্টার্ককে নিয়ে বিশেষ প্রস্তুতি শুরু করেছেন রোহিত শর্মারা। 

সোমবার সকালে ঠান্ডা এবং মেঘলা আকাশের নীচে অনুশীলন করে অস্ট্রেলিয়া। কিন্তু দুপুরে ভারত যখন অনুশীলনে এল তখন আকাশে রোদ। ঐচ্ছিক অনুশীলন থাকলেও দলের বেশির ভাগ সদস্যই হাজির। উমেশ যাদব, মোহাম্মদ সিরাজ এবং সূর্যকুমার যাদব ছিলেন না। রোহিত এবং কোহলিকে হাসি-মজায় অনুশীলন করতে দেখা যায়।

আড়াই ঘণ্টার অনুশীলনে রোহিত বাকিদের পর্যবেক্ষণ করলেন। নেটে থ্রোডাউন নেওয়া ছাড়া আর কিছু করেননি। তবে দলের বাকি ব্যাটাররা দীর্ঘ সময় কাটালেন নেটে। স্কট বোল্যান্ড এবং প্যাট কামিন্সের মতো বোলার অস্ট্রেলিয়ার হাতে থাকলেও, সোমবার কোহলিরা ব্যস্ত থাকলেন বাঁ হাতি বোলারদের খেলতে। জয়দেব উনাদকাট, অনিকেত চৌধুরি এবং স্থানীয় এক বোলারের বিরুদ্ধে খেললেন তারা।

সবার আগে অনুশীলনে নামেন চেতেশ্বর পুজারা, অজিঙ্ক রাহানে, শুভমন গিল এবং মোহাম্মদ শামি। শামি আধ ঘণ্টারও বেশি ব্যাট করলেন। কোহলি শুরুতে স্পিনারদের বিরুদ্ধে খেলার পর শামি এবং উনাদকাটকে খেললেন। রাহানে এবং শুভমন ব্যস্ত থাকলে ক্যাচ অনুশীলন নিয়ে। নেথান লায়নের স্পিনের বিরুদ্ধে দলকে প্রস্তুত করলেন নেট বোলার দিল্লির পুলকিত নারাং।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর