৩ আগস্ট, ২০২০ ১৭:৫০

'করোনার সঙ্গে যুদ্ধ করে দ্বিতীয় জীবন পেয়েছি'

অনলাইন ডেস্ক

'করোনার সঙ্গে যুদ্ধ করে দ্বিতীয় জীবন পেয়েছি'

মৌলভীবাজারের বড়লেখায় করোনা আক্রান্ত প্রথম পুলিশ সদস্য সুব্রত কুমার দাস সুস্থ হয়েছেন । বাসায় চিকিৎসাধীন থেকে আক্রান্তের আঠারো দিনের মধ্যেই তিনি করোনাকে জয় করেছেন। সুব্রত কুমার গণমাধ্যমকে জানান, শরীরে ঠাণ্ডা-জ্বর, কাশির উপসর্গ দেখা দিলে ২০ জুন করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। করোনা শনাক্ত হওয়ায় স্বাস্থ্য বিভাগের নির্দেশে তিনি থানা কোয়ার্টারে আইসোলেশনে থেকে চিকিৎসা নেন। পরপর তিনবার নমুনা পরীক্ষায় তার রিপোর্ট নেগেটিভ আসায় ১১ জুলাই তাকে করোনামুক্ত ঘোষণা করার পর ছাড়পত্র দেওয়া হয়।

তিনি বলেন, ‘করোনার সঙ্গে যুদ্ধ করে আমি মনে করি, দ্বিতীয় জীবন পেয়েছি। করোনা আক্রান্ত হয়ে দেশে প্রতিদিনই মানুষ মারা যাচ্ছে। ভয়ে হতো এই মৃত্যুর মিছিলে আমিও চলে যেতে পারি। চোখে পরিবার, সহকর্মীদের সঙ্গে কাটানো স্মৃতি ভেসে উঠত। আমার শরীর প্রচণ্ড দুর্বল ছিল। কয়েক দিন কিছুই খেতে পারতাম না। তারপরেও মনোবল হারাইনি। চিকিৎসকদের নির্দেশ মেনে ওষুধ খেয়েছি। নিয়মিত গরম পানি পাশাপাশি ভিটামিস-সি সমৃদ্ধ ফলমূল খেয়েছি। এতে ধীরে ধীরে আমার শারীরিক উন্নতি হতে থাকে।’

তিনি আরও বলেন, আমাদের প্রতিনিয়ত মাঠে কাজ করতে হয়। মানুষের সংস্পর্শে যেতে হয়। কখন কিভাবে করোনা সংক্রমিত হয়েছি বুঝতে পারিনি। তবে আমি ঘাবড়ে যাইনি। বিশ্বাস ছিল, আবারও সুস্থ হয়ে কাজে ফিরবো। আমার বিশ্বাসের জয় হয়েছে। আবারও কাজে ফিরতে পেরে ভালো লাগছে।

বিডি প্রতিদিন/ফারজানা

সর্বশেষ খবর