২১ অক্টোবর, ২০২১ ০৮:৫৭

শক্তিশালী হলেও বাংলাদেশকে তারা ভয় পায় না: পিএনজি অধিনায়ক

অনলাইন ডেস্ক

শক্তিশালী হলেও বাংলাদেশকে তারা ভয় পায় না: পিএনজি অধিনায়ক

পিএনজি অধিনায়ক আসাদ ভালা।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্ব ‘বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গী পাপুয়া নিউগিনি, ওমান এবং স্কটল্যান্ড। এ গ্রুপে সবচেয়ে দুর্বল দল পাপুয়া নিউগিনি। প্রথম দুই ম্যাচে তারা হেরেছে ওমান ও স্কটল্যান্ডের বিরুদ্ধে। বিশ্বকাপ তাদের কাছে অনেকটা এমন যে অংশগ্রহণই বড় কথা। সেই দলটাই কিনা আজ বৃহস্পতিবার নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশকে হারাতে চায়।

ইতোমধ্যেই বিশ্বকাপ থেকে বিদায়ঘণ্টা বেজে গেছে পাপুয়া নিউগিনির। তার কেবল একটি জয়ের আশায় খেলবে আজ। যদি সাকিব আল হাসানদের হারাতে পারে তাহলে পাপুয়া নিউগিনির ক্রিকেটে তৈরি হবে নতুন ইতিহাস। গ্রুপে তাদের জন্য সবচেয়ে কঠিন প্রতিপক্ষ বাংলাদেশ সম্পর্কে মাঠে নামার আগেই কড়া মন্তব্য করেছেন পিএনজি অধিনায়ক আসাদ ভালা। সেখানেই তিনি জানালেন, বিশ্বকাপে বাংলাদেশ তাদের চেয়ে অনেক শক্তিশালী হলেও তারা কোনো ভয় পায় না। নিজেদের ওপর আস্থা এবং বিশ্বাস রেখেই খেলতে নামতে চায় মাঠে।

বাংলাদেশের বিশ্বমানের স্পিন আক্রমণের মুখে পাপুয়া নিউগিনির খেলার কৌশল কী হবে, সে সম্পর্কে জানতে চাওয়া হয় দেশটির অধিনায়ক আসাদ ভালার কাছে। প্রশ্নের জবাবে বেশ আত্মবিশ্বাসের পরিচয় দেন আসাদ ভালা। তিনি জানিয়ে দেন, তারা নিজেদের দেশকে গর্বিত করতে চায়। একই সঙ্গে সতীর্থদের মুহূর্তগুলোকে আনন্দে ভরিয়ে তুলতে চান।

পাপুয়া নিউগিনি অধিনায়ক বলেন, আমাদেরকে বিশ্বমানের, অন্যতম সেরা স্পিন আক্রমণের মুখোমুখি হতে হবে। এটা আমাদের জানা আছে। এ বিষয়টা সামনে রেখেই আমরা অনুশীলনে কঠোর পরিশ্রম করে যাচ্ছি। এখন আমরা যে কতটা উত্তেজিত এবং নিজেদেরকে প্রকাশ করার জন্য যে কতটা উদগ্রীব হয়ে আছি, সেটা দেখাতে চাই। আমরা নিজেদের মত করেই খেলবো এবং নিজেরাই নিজেদের খেলায় আনন্দ খুঁজতে চাই।

ফিল্ডিং বিভাগ নিয়ে খুবই গর্বিত আসাদ ভালা। তিনি বলেন, আমাদের গর্ব হচ্ছে ফিল্ডিং ডিপার্টমেন্ট। অন্যান্য বিভাগেও আমরা সমানতালে ভালো করতে চাই। পুরো দলটাকেই অলরাউন্ড দল হিসেবে তৈরি করতে চাই। আমরা নিজেদের সেরা নিয়ে মাঠে হাজির হবো এবং নিজেদের দেশকে গর্বিত করার চেষ্টা করবো।

এদিকে, বড় জয় না হলেও, বাংলাদেশকে হারানোর বিশ্বাস তাদের আছে বলেই জানালেন দলের অলরাউন্ডার চার্লস আমিনি। ওমান ক্রিকেট একাডেমি মাঠে গতকাল বুধবার (২০ অক্টোবর) সংবাদ সম্মেলনে আমিনি বলেন, বাংলাদেশের বিপক্ষে স্কটল্যান্ডের জয় তাদের জন্য প্রেরণার। প্রথম দুই ম্যাচ যদিও হেরেছি, তারপরও এখনও আমাদের সুযোগ আছে। স্কটল্যান্ড প্রথম ম্যাচে অঘটন ঘটিয়েছে। আমাদের বিশ্বাস আছে, আমরা একইরকম কিছু করতে পারি।

তিনি বলেন, প্রথম কাজ হবে জয়ের চেষ্টা করা। বিশ্বকাপে একটি ম্যাচ জিততে পারলে তা হবে ইতিহাস। এটিই আমাদের মাথায় আছে আপাতত। এরপর যা হওয়ার, তা আমাদের নিয়ন্ত্রণে নেই। তবে আমরা সর্বোচ্চ চেষ্টা করব। যদি এমন পরিস্থিতি আসে যে নিজেদের রান রেট নিয়ে কিছু করার সুযোগ আছে, তাহলে চেষ্টা করব সেভাবে জিততে।

বাংলাদেশের বিপক্ষে খেলার সুযোগ পেয়েই তাই রোমাঞ্চিত তারা। এটিকে বললেন তাদের জন্য সবচেয়ে বড় ম্যাচ উল্লেখ করে আমিনি বলেন, আমরা যত ম্যাচ খেলেছি, সম্ভবত আমাদের জন্য এটি সবচেয়ে বড় সুযোগ। বিশ্বের সেরা টি-টোয়েন্টি দলগুলির একটির বিপক্ষে আমাদের প্রথম লড়াই। বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডকে হারিয়ে ওরা খুব ভালো ফর্মে ছিল। এখানে যদিও প্রথম ম্যাচে হেরেছে, তারপরও ওরা ভালো দল। বিশ্বকাপে খেলতে পেরে আমরা গর্বিত। আমাদের এটি প্রথম বিশ্বকাপ। বাংলাদেশের বিপক্ষে ম্যাচটি খেলতে আমরা মুখিয়ে আছি।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর