মঙ্গলবার, ৯ আগস্ট, ২০২২ ০০:০০ টা

সবুজ নগরের মুগ্ধতায় বিদেশিরা

পিটার হাস বলেন, রাজশাহী সত্যিকার অর্থে সুন্দর গ্রিন ও ক্লিন সিটি। মেয়রের আতিথেয়তায় মুগ্ধ হয়েছি। সুযোগ পেলে আবারও রাজশাহীতে আসব। রাজশাহী এসে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত নাথালি চুয়ার্ড পরিচ্ছন্নতা ও সবুজায়নের ভূয়সী প্রশংসা করেন

কাজী শাহেদ, রাজশাহী

সবুজ নগরের মুগ্ধতায় বিদেশিরা

রাজশাহী সফরে এসে নগরীর পরিচ্ছন্নতা, সবুজায়নে মুগ্ধ বিদেশি অতিথিরা। গত কয়েক দিনে কয়েকটি দেশের হাইকমিশনার ও রাষ্ট্রদূত রাজশাহীতে এসেছেন। দেখা করেছেন সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের সঙ্গে। পরে গণমাধ্যমের মুখোমুখি হয়ে তারা প্রত্যেকেই প্রশংসা করেছেন সবুজ নগরীর।

২৪ জুলাই ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী রাজশাহী সিটি মেয়রের সঙ্গে সাক্ষাৎ করেন। তিনি রাজশাহীর ভূয়সী প্রশংসা করে সাংবাদিকদের বলেন, রাজশাহী ক্লিন সিটি ও গ্রিন সিটি। ইতোমধ্যেই সারা দেশে রাজশাহীর সুনাম ছড়িয়ে পড়েছে। রাজশাহীতে আসতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। ২৪ থেকে ২৬ জুলাই রাজশাহী সফর করেন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি. হাস। ঘুরে দেখেন সপুরা সিল্ক, মেট্রোপলিটন পুলিশের অফিস, ভিকটিম সাপোর্ট সেন্টার, সাইবার অ্যান্ড সিকিউরিটি ট্রেনিং কার্যক্রম, বরেন্দ্র গবেষণা জাদুঘর, আমেরিকান কর্নার। ২৫ জুলাই সিটি মেয়রের সঙ্গে সাক্ষাৎ করেন তিনি। পিটার হাস বলেন, রাজশাহী সত্যিকার অর্থে সুন্দর গ্রিন ও ক্লিন সিটি। মেয়রের আতিথেয়তায় মুগ্ধ হয়েছি। সুযোগ পেলে আবারও রাজশাহীতে আসব। রাজশাহী সফরে এসেছিলেন বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত নাথালি চুয়ার্ড। বিভিন্ন কর্মসূচি ও নগরী ঘুরে ২৬ জুলাই সন্ধ্যায় নগর ভবনে সিটি মেয়রের সঙ্গে সাক্ষাৎ করেন। রাজশাহী নগরী দেখে মুগ্ধতার কথা জানান তিনিও। নগরীর বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম, সবুজায়ন ও পরিচ্ছন্নতার ভূয়সী প্রশংসা করেন নাথালি চুয়ার্ড।

সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেন, বিভিন্ন দেশের হাইকমিশনার ও রাষ্ট্রদূতরা রাজশাহীতে এসে যে প্রশংসা করছেন, সেটি ধরে রাখতে হবে। এ জন্য নাগরিকদের সহযোগিতা প্রয়োজন। তিনি এই নগরীকে বিশ্বের উন্নত নগরের আদলে গড়ে তুলতে চান।

সর্বশেষ খবর