২৯ নভেম্বর, ২০২২ ২৩:০২

শেষ ষোলোতে সেনেগাল-নেদারল্যান্ডস

অনলাইন ডেস্ক

শেষ ষোলোতে সেনেগাল-নেদারল্যান্ডস

সংগৃহীত ছবি

কাতার বিশ্বকাপের ‘এ’ গ্রুপ থেকে শেষ ষোলো নিশ্চিত করেছে নেদারল্যান্ডস ও সেনেগাল। প্রথম রাউন্ডে বিশ্বকাপ অভিযান শেষ হয়েছে স্বাগতিক কাতার ও ইকুয়েডরের। বাংলাদেশ সময় রাত ৯ টায় আল বায়াত স্টেডিয়ামে নেদারল্যান্ডসের মুখোমুখি হয় কাতার। এই ম্যাচে কাতারকে ২-০ গোলে হারিয়ে নক আউট পর্ব নিশ্চিত করলো নেদারল্যান্ডস।

এর মধ্যে কাতারের বিপক্ষে ১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় নেদারল্যান্ডস। খেলার ২৬ মিনিটে দলের স্ট্রাইকার কডি কাগপো গোল করে এগিয়ে দেন দলকে। এই ১ গোলের লিড নিয়ে তারা বিরতিতে যায়। বিরতি থেকে ফিরেই দ্বিতীয়ার্ধের ৪৯ মিনিটে ফ্রাংকি ডি জং কাতারের জালে আরেকটি গোল করলে ২-০ গোলের লিড নেয় ডাচরা। শেষ পর্যন্ত কাতারকে বিদায় নিতে হয়।

এছাড়া আল রাইয়ানের খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে শ্বাসরুদ্ধকর ম্যাচে লাতিন আমেরিকার দেশ ইকুয়েডরকে ২-১ হারিয়েছে সেনেগাল। আক্রমণ-পাল্টা আক্রমণের ম্যাচে শুরুতে এগিয়েও গেল সেনেগাল। পরে এক গোল শোধ করল ইকুয়েডর। কিন্তু সেই স্বস্তি কেড়ে নিয়ে ফের এগিয়ে গেল আফ্রিকান চ্যাম্পিয়নরা। শেষ পর্যন্ত ওই ব্যবধান নিয়েই ২০ বছর পর শেষ ষোলো নিশ্চিত করল আলিয়ু সিসের শিষ্যরা।  

এর আগে ২০০২ বিশ্বকাপে প্রথমবারের মতো নকআউট পর্বে খেলেছিল সেনেগাল। ওই আসরে দলের ৫ ম্যাচের চারটিতে খেলেছিলেন দলটির বর্তমান কোচ সিসে। এবার তার অধীনেই ইতিহাসের পুনরাবৃত্তি করল আফ্রিকার জায়ান্টরা। 

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর