২৬ জুন, ২০১৯ ০৩:৩৯

বরিশাল বিশ্ববিদ্যালয় উপাচার্যের অতিরিক্ত দায়িত্বে মাহবুব হাসান

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল বিশ্ববিদ্যালয় উপাচার্যের অতিরিক্ত দায়িত্বে মাহবুব হাসান

বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের রুটিন (অতিরিক্ত) দায়িত্ব পেয়েছেন ট্রেজারার অধ্যাপক ড. একেএম মাহবুব হাসান। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কাজের ধারাবাহিকতার স্বার্থে উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত তাকে এই অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়। 

শিক্ষা মন্ত্রনালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ সরকারী সাধারন বিশ্ববিদ্যালয় শাখার উপ-সচিব হাবিবুর রহমান স্বাক্ষরিত এক আদেশে এই তথ্য জানা যায়। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এই আদেশ জারী করা হয়েছে এবং অবিলম্বে এই আদেশ কার্যকর হবে বলে মঙ্গলবার হাবিবুর রহমান স্বাক্ষরিত চিঠিতে উল্লেখ করা হয়। 

কঠোর শিক্ষার্থী আন্দোলনের মুখে গত ১১ এপ্রিল থেকে ২৬ মে পর্যন্ত টানা ৪৬ দিনের বাধ্যতামূলক ছুটি কাটানোর পর ২৭ মে বরিশাল বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় উপাচার্য প্রফেসর ড. এসএম ইমামুল হকের ৪ বছরের মেয়াদ শেষ হয়। তার ছুটিকালীন সময়ে (১১ এপ্রিল থেকে ২৬ মে) ট্রেজারার অধ্যাপক ড. একেএম মাহবুব হাসানকে উপাচার্যের রুটিন দায়িত্ব দেওয়া হয়। 

২৭ মে’র পর থেকে উপাচার্য শূন্য হয়ে পড়ে বরিশাল বিশ্ববিদ্যালয়। ২৭ মে’র পর থেকে উপাচার্যের অবর্তমানে কাউকে অতিরিক্ত দায়িত্বও দেওয়া হয়নি। এতে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম স্থবির হয়ে পড়ে। এ অবস্থায় বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম স্বাভাবিক রাখতে নতুন উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত উপাচার্যের অতিরিক্ত দেওয়া হয়েছে ট্রেজারারকে। 


বিডি-প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর