১৩ সেপ্টেম্বর, ২০১৯ ২২:০৬

রাবিতে ছাত্রলীগের মারামারির ঘটনায় উত্তেজনা-আতঙ্ক (ভিডিও)

রাবি প্রতিনিধি

রাবিতে ছাত্রলীগের মারামারির ঘটনায় উত্তেজনা-আতঙ্ক (ভিডিও)

রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে মারামারির ঘটনায় ক্যাম্পাস জুড়ে এখনো বিরাজ করছে আতঙ্ক। বিশ্ববিদ্যালয়ের মাদার বখশ হলের শিক্ষার্থীরা বড় ধরনের সংঘর্ষের আশঙ্কা করছে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারিরা হলে সতর্ক অবস্থান নিয়েছেন বলে জানা গেছে।

এর আগে শুক্রবার দুপুরে মাদার বখশ হলের গেস্ট রুমে বসাকে কেন্দ্র ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে ব্যাপক মারামারির ঘটনা ঘটে। দফায় দফায় সংঘটিত সেই ঘটনায় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য সাকিবুল হাসান বাকির অনুসারিরা মারধরের শিকার হয়। এতে তার ৫ জন কর্মী বেশ আহত হয় বলে জানা গেছে।

এদিকে মারামারি ঘটনাকে কেন্দ্র করে ক্যাম্পাসে ছাত্রলীগের কয়েকটি গ্রুপকে বেশ সক্রিয় হতে দেখা গেছে। মারধরের প্রতিশোধ নিতে সাকিবুল হাসান বাকির অনুসারিরা যে কোনো মুহূর্তে সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর অনুসারিদের ওপর হামলা করতে বলে আশঙ্কা করছে ছাত্রলীগের নেতাকর্মী।

বিশ্ববিদ্যালয়ের মাদার বখশ হল সূত্র বলছে, হামলা হতে পারে এমন আশঙ্কায় রড ও অন্যান্য অস্ত্র প্রস্তুতি নিয়েছে হলের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতাকর্মীরা। আজ সন্ধ্যার দিকে আবারও তাদের মধ্যে উত্তেজনা দেখা গেছে।

এবিষয়ে মাদার বখশ হলের আবাসিক শিক্ষার্থী ও ছাত্রলীগের প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক আসাদুলাহ হিল গালিব বলেন, ক্যাম্পাসে কেউ যাতে কোনো ধরনের ঝামেলা তৈরি করতে না পারে সে জন্য আমরা প্রস্তুত আছি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলছেন, এখন ক্যাম্পাসে ঝামেলে হওয়ার সম্ভাবনা নাই। সব ধরনের প্রতিকূল পরিস্থিতি মোকাবেলা করতে আইন-শৃঙ্খলা বাহিনী সজাগ দৃষ্টি রেখেছে।

 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর