১৪ সেপ্টেম্বর, ২০১৯ ২১:০৪

জবির ব্যবসায় অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত, ১ জানুয়ারি ক্লাস শুরু

জবি প্রতিনিধি

জবির ব্যবসায় অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত, ১ জানুয়ারি ক্লাস শুরু

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ব্যবসায় অনুষদ (সম্মান) প্রথম বর্ষের ইউনিট-৩ এর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এই অনুষদের প্রতি আসনে লড়ছেন ৩৩ জন শিক্ষার্থী। জালিয়তি ঠেকাতে  বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে দুই দফায় লিখিতভাবে এই পরীক্ষা গ্রহণ করেন কর্তৃপক্ষ।

শনিবার ব্যবসায় অনুষদের প্রথম শিফটের ভর্তি পরীক্ষা সকাল ১০টায় শুরু হয়ে শেষ হয় বেলা সাড়ে ১১টায়। দ্বিতীয় শিফটের ভর্তি পরীক্ষা বিকাল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও পোগজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে অনুষ্ঠিত হয়েছে। সকালের শিফটে ১০ হাজার ১২৬ জন পরীক্ষার্থী ও বিকেলের শিফটে ১০ হাজার ১৮১ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন। ইউনিট-৩ (ব্যবসায় অনুষদ) এর ৬১০টি আসনের বিপরীতে সর্বমোট ২০ হাজার ৩০৭ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য মনোনীত হয়েছেন। ইউনিট-৩ এর ডিন অধ্যাপক ড. মো. শওকত জাহাঙ্গীর ভর্তি পরীক্ষা সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। 

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল পরিদর্শন শেষে জবির উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান সংবাদ সম্মেলনে বলেন, কোন রকম অপ্রীতিকর ঘটনা ছাড়াই ব্যবসা অনুষদে সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন হয়েছে। অনেক শিক্ষার্থীর সিট-রুম পেতে সমস্যা হয়েছে। তাই যারা পরীক্ষার্থী তাদেরকে পরীক্ষার আগেরদিন সিট-রুম দেখে যাওয়া উচিত। 

ভর্তি পরীক্ষার ফলাফল দেওয়ার বিষয়ে তিনি বলেন, পরীক্ষার্থীদের খাতা ভালোভাবে মূল্যায়ন করা হবে। এর জন্য যত দিন লাগবে ততদিন পরই ফলাফল প্রকাশ করা হবে। এবারের ভর্তি ফলাফলে কোন পাস নম্বর নেই। প্রত্যেক পরীক্ষার্থীদের প্রাপ্ত নম্বর অনুযায়ী মেধাতালিকা প্রকাশ করা হবে এবং মেধাতালিকা অনুযায়ী আসন খালি থাকা পর্যন্ত ভর্তি কার্যক্রম চলবে। আগামী পহেলা জানুয়ারি থেকে ক্লাস শুরু হবে।

বিডি-প্রতিদিন/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর