Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর, ২০১৯ ২১:১১

চবির শাটলট্রেনে কাটা পড়ল চবি ছাত্রীর আঙ্গুল

চবি প্রতিনিধিঃ

চবির শাটলট্রেনে কাটা পড়ল চবি ছাত্রীর আঙ্গুল
ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) থেকে শহরগামি শাটলট্রেনে এক ছাত্রীর পায়ের আঙ্গুল কাটা পড়েছে। আহত শারমিন আক্তার বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত্ব বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী বলে জানা গেছে।

রবিবার দুপুর আড়াইটার ট্রেনের দরজায় বসে আসছিলেন ঐ শিক্ষার্থী। এসময় ট্রেনটি স্টেশনে পৌঁছালে প্লাটফর্মের নিচে পড়ে থাকা সরঞ্জামের সঙ্গে কাটা পড়ে শিক্ষার্থীর আঙ্গুল। এ ঘটনার পর সহপাঠীরা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে শারমিন আক্তারকে ভর্তি করান। বর্তমানে তিনি ২৪ নং ওয়ার্ডে চিকিৎসাধীন। প্রাথমিক চিকিৎসার পর কর্তব্যরত চিকিৎসক আশঙ্কা মুক্ত বলে জানিয়েছেন। 

জানা যায়, আজ রবিবার দুপুর ১২ টার দিকে বটতলী থেকে নাজিরহাট রুটে একটি তেলবাহী ট্রেন যাতায়াতের সময় ষোলশহর স্টেশনের পাশে রেললাইন থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। ফলে ঐ রুটে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়। এবং বিকল্প হিসেবে ৩নং রুটে বিশ্ববিদ্যালয়ের ট্রেন চলাচল করে। এদিকে, তিন নং রুটের পাশেই ষোলশহর স্টেশনের নতুন প্লাটফর্মের কাজ চলায় বেশকিছু সরঞ্জাম প্লাটফর্মের নিচে রাখা ছিলো। যার ফলে ট্রেনের দরজায় বসা একাধিক শিক্ষার্থীর পায়ে আঘাত লাগে। তবে দুর্ঘটনাক্রমে শারমিন আক্তারের আঙ্গুল বিচ্ছিন্ন হয়ে যায়। 

ষোলশহর স্টেশন মাস্টার তন্ময় চৌধুরী বলেন, ট্রেনের দরজায় বসার কারণে এমনটি ঘটেছে। তাছাড়া তিন নং রুটে চলাচলের বিকল্প ছিল না। রাতের মধ্যে দুই নং রুটের যে ক্ষয়ক্ষতি হয়েছে সেটা সমাধান করার চেষ্টা করছি আমরা। আশাকরি আগামীকাল থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়ে যাবে।

এ বিষয়ে চবির ভারপ্রাপ্ত প্রক্টর প্রণব মিত্র চৌধুরী বলেন, আমরা বিষয়টি জেনেছি। ডাক্তারের সঙ্গে কথা হয়েছে। তাকে দেখার জন্য আমরা হাসপাতালেও যাচ্ছি। বিশ্ববিদ্যালয় থেকে সর্বাত্মক সহযোগিতা করা হবে। 

 

বিডি প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ


আপনার মন্তব্য