১৯ সেপ্টেম্বর, ২০১৯ ১৫:২৪

বশেমুরবিপ্রবি উপাচার্যকে ক্ষমা চাওয়ার আহ্বান শাবি প্রেসক্লাবের

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

বশেমুরবিপ্রবি উপাচার্যকে ক্ষমা চাওয়ার আহ্বান শাবি প্রেসক্লাবের

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক খোন্দকার নাসিরউদ্দিনকে পদত্যাগের আহ্বান জানিয়েছে শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব। সেই সঙ্গে এক নারী সাংবাদিকের সাথে অশালীন আচরণের জন্য ঐ শিক্ষার্থীর কাছে নিঃশর্ত ক্ষমা চাওয়ার আহ্বানও জানান সংগঠনটির নেতাকর্মীরা ।

আজ বৃহস্পতিবার দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে মানববন্ধন পরবর্তী সমাবেশে বশেমুরবিপ্রবি উপাচার্য নাসিরউদ্দিনের প্রতি এ আহ্বান জানান শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক নেতারা। শাবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জুনেদ আহমদের সঞ্চালনা ও সভাপতি জিয়াউল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন কোষাধ্যক্ষ এনামুল হাসান নোমান ও সাবেক সাধারণ সম্পাদক সরদার আব্বাস আলী। 

এসময় নেতৃবৃন্দ বলেন, একটি স্ট্যাটাসের প্রেক্ষিতে একজন শিক্ষার্থীকে বহিষ্কার বিশ্ববিদ্যালয়টির ভিসির স্বৈরচারী মনোভাবের পরিচয় দেয়। ফেসবুকে কে কি লিখবে তা মনিটরিং এর দায়িত্ব বিশ্ববিদ্যালয়ের নয়। ফেসবুক স্ট্যাটাস দেওয়ার জেরে নারী সাংবাদিককে অফিসে ডেকে আশালীন কথাবার্তা ও অনুগতদের তার পেছনে লেলিয়ে দিয়ে উপাচার্য নাসিরউদ্দিন তার পদে বহাল থাকার নৈতিক যোগ্যতা হারিয়েছেন। 

এদিকে, ফাতেমা তুজ জিনিয়ার সাথে উপাচার্যের কথোপকথন, হুমকি সর্বোপরি স্বৈরতান্ত্রিক পদ্ধতির বহিষ্কার তাকে মানসিকভাবে আঘাত করা ও সাংবাদিকতার মতো মহৎ পেশা থেকে তার স্পৃহাকে দমিয়ে দেওয়ার পাঁয়তারা বলে করেন নেতৃবৃন্দ।

উল্লেখ্য, গত ১১ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক আদেশে ফাতেমা তুজ জিনিয়াকে সাময়িক বহিষ্কার করা হয়। 
 


বিডি প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর