২০ অক্টোবর, ২০২০ ১৬:৩০

নোবিপ্রবি’র শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তারা পাচ্ছেন প্রাতিষ্ঠানিক ইমেইল সুবিধা

নোয়াখালী প্রতিনিধি

নোবিপ্রবি’র শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তারা পাচ্ছেন প্রাতিষ্ঠানিক ইমেইল সুবিধা

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তারা পাচ্ছেন প্রাতিষ্ঠানিক ইমেইল সুবিধা। এ উপলক্ষে মঙ্গলবার দুপুরে বিশ্ববিদল্যায়ের হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে আইকিউএসি’র ভিডিও কনফারেন্স কক্ষে Google Workspace (G-Suite) এর উদ্বোধন করা হয়। 

উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপাচার্য প্রফেসর ড. মো. দিদার-উল-আলম। উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় উপাচার্য বলেন, ‘এ ধরনের প্রচেষ্টাকে আমরা সবসময় সাধুবাদ জানাই। এ প্রাতিষ্ঠানিক ইমেইল সুবিধার মাধ্যমে শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তাসহ সবাই উপকৃত হবে এবং ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আমরা আরো একধাপ এগিয়ে যাবো’।

সাইবার সেন্টারের পরিচালক (ভারপ্রাপ্ত) কৌশিক চন্দ্র হাওলাদারের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবি কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ সেলিম হোসেন, শিক্ষা বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. আব্দুর রশিদ ও আইআইটি পরিচালক (ভারপ্রাপ্ত) অহিদুর রহমান প্রমুখ। নোবিপ্রবি সিএসটিই বিভাগের সহকারী অধ্যাপক এ আর এম মাহমুদুল হাসান রানার সঞ্চালনায় এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক ও সাইবার সেন্টারের সহকারী পরিচালক ফাহদ হুসাইন।

প্রসঙ্গত, শিক্ষার্থীদের ইমেইল এড্রেস Google-Gi G-Suite for Education এর মাধ্যমে প্রদান করা হবে, যেখানে শিক্ষার্থীরা এ ইমেইল অ্যাড্রেসের মাধ্যমে ইমেইল ছাড়াও গুগল ড্রাইভ (আনলিমিটেড স্টোরেজ সুবিধা), গুগল ক্লাসরুম, গুগল মিটসহ অন্যান্য সার্ভিস ব্যবহার করতে পারবেন।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর