শিরোনাম
১৮ জানুয়ারি, ২০২২ ২১:২০

ঢাবি ছাত্রলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত

সম্মেলনের পরই কমিটির আশ্বাস

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাবি ছাত্রলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত

আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিতব্য ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের হল শাখাগুলোর সম্মেলন উপলক্ষে বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুর ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদ ভবনের অধ্যাপক মুজাফ্ফর আহমেদ চৌধুরী অডিটরিয়ামে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সম্মেলন আয়োজনের প্রস্তুতি নিয়ে বিস্তারিত আলোচনায় অংশ নেন ছাত্রলীগের নেতৃবৃন্দ। 

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাসের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয়। তবে, অসুস্থতার জন্য সভায় যোগ দেননি ছাত্রলীগ কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। এছাড়াও সভায় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির অন্য নেতৃবৃন্দ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের আঠারোটি হল শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ বক্তব্য দেন। 

সভা শেষে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস বাংলাদেশ প্রতিদিনকে বলেন, জাঁকজমকপূর্ণ ভাবে হল সম্মেলন আয়োজনের বিষয়টি নিয়ে সভায় আলোচনা হয়েছে। হলগুলো আড়ম্বরপূর্ণ করে সাজিয়ে বৃক্ষরোপন করে ঐতিহাসিকভাবে হল সম্মেলন করতে চাচ্ছি। ৩০ জানুয়ারি হল সম্মেলন আয়োজনে সকল বিকল্প উপায় রাখা হয়েছে। ওমিক্রন সংক্রমণের হার বেড়ে গেলে ডিজিটাল (ভার্চুয়াল) সম্মেলনের আয়োজন করা হবে।  সম্মেলনের পর খুব দ্রুত সময়ে হল কমিটি দিয়ে দেওয়া হবে।  

বর্ধিত সভায় অংশ নেওয়া একটি সূত্র জানায়, সভায় হল পদপ্রার্থীরা যে কোনো মূল্যে আগামী ৩০ জানুয়ারি হল সম্মেলন সম্পন্ন করার কথা বলেছেন। এছাড়াও সম্মেলন শেষ হওয়ার পর অতিদ্রুত সময়ের মধ্যে কমিটি ঘোষণার কথাও বলেছেন। শীর্ষ নেতৃত্বও বিষয়টিতে সম্মতি দিয়েছেন। করোনা পরিস্থিতি মারাত্মক আকার ধারণ না করলে অপরাজেয় বাংলায় সবগুলোর হল নিয়ে বড় আকারে সম্মেলন আয়োজন করা হবে। আর ওমিক্রন বেড়ে গেলে টিএসসি মিলনায়তন বা এর মাঠে সীমিত পরিসরে সম্মেলন অনুষ্ঠিত হতে পারে। 

উল্লেখ্য, এবারে দীর্ঘ প্রায় ছয় বছর পরে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে। এর আগে, গত বছরের ২৮ নভেম্বর হল সম্মেলনের তারিখ ঘোষণা করা হলেও ছাত্রলীগের শীর্ষ নেতাদের সমন্বয়হীনতায় তা অনুষ্ঠিত হয়নি। পরে ছাত্রলীগের দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের নেতাদের সাথে বৈঠক করে ডিসেম্বরে একটি তারিখ নির্ধারণ করা হলেও সেটিও আলোর মূখ দেখেনি। সর্বশেষ গত ১২ জানুয়ারি টিএসএসিতে হল কমিটির পদপ্রত্যাশী নেতাদের তোপের মুখে পড়েন ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। এর দুদিন পরই ৩০ জানুয়ারি হল সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়। সর্বশেষ ২০১৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে সম্মেলন করেছিল ছাত্রলীগ। বর্তমানে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি ও ঢাকা বিশ্ববিদ্যালয় কমিটি উভয়টিরই মেয়াদ উত্তীর্ণ হয়ে গেছে। মেয়াদ থাকা অবস্থায় তারা হল কমিটি দিতে পারেননি। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর