২ ডিসেম্বর, ২০২২ ২২:৪০

নিরাপদ ক্যাম্পাস দাবিতে ঢাবি উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

নিরাপদ ক্যাম্পাস দাবিতে ঢাবি উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান

নিরাপদ ক্যাম্পাস দাবিতে ঢাবি উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসের ভেতর দিয়ে বেপরোয়া যান চলাচল নিয়ন্ত্রণসহ তিনদফা দাবিতে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে সাধারণ শিক্ষার্থীরা। 

আজ শুক্রবার বিকাল ৩টার দিকে ঢাবির কেন্দ্রীয় জামে মসজিদ এলাকা থেকে নীলক্ষেত মোড় পর্যন্ত এক নারীকে টেনে নিয়ে যায় একটি প্রাইভেটকার। এতে ওই নারী নিহত হন।

এরই পরিপ্রেক্ষিতে সাধারণ শিক্ষার্থীরা সন্ধ্যা সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামানের বাসভবনের সামনে ওই কর্মসূচি পালন করেন। এসময় তাদের সঙ্গে সংহতি প্রকাশ করে ছাত্র অধিকার পরিষদ ও ছাত্র ইউনিয়ন।
  
এসময় সাধারণ শিক্ষার্থীরা তিনটি দাবি পেশ করেন। দাবিগুলো হলো-  ঢাবির রাস্তা যদি সিটি করপোরেশনের অধীনে থাকে, তাহলে তা ঢাবি কর্তৃপক্ষের আওতায় আনা, অনতিবিলম্বে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনিয়ন্ত্রিত যানবাহনের নিয়ন্ত্রণ করা এবং অভ্যন্তরীণ যানবাহনের ক্ষেত্রে চলনসীমা নিয়ন্ত্রণ করা ও ক্যাম্পাসের প্রত্যেকটা প্রবেশমুখে চেকপোস্ট বসানো। 

নিহতের ঘটনায় মামলা করবে পুলিশ:

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সড়ক দুর্ঘটনায় নারীর মৃত্যুতে পুলিশ বাদী হয়ে মামলা করবে বলে জানিয়েছেন ডিএমপির রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. শহীদুল্লাহ। 

শুক্রবার সন্ধ্যায় শাহবাগ থানায় এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, যেহেতু এটা মর্মান্তিক মৃত্যুর ঘটনা, তাই আমরা একটা মামলা নিব। উনার গাড়িটা সিজ (জব্দ) করেছি। আমরা আইনগত ব্যবস্থা নিচ্ছি। 

তিনি আরও বলেন, সড়ক আইন অনুযায়ী বেপরোয়া ড্রাইভিংয়ে মৃত্যু ঘটানোর শাস্তির বিধান আছে। এই আইনে তার যেন সর্বোচ্চ শাস্তি হয় সেটি আমরা চেষ্টা করবো।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর