১৭ জানুয়ারি, ২০২৩ ১৯:৪১

ঢাবিতে দুই ছাত্রদল কর্মীকে ছাত্রলীগের মারধর

অনলাইন ডেস্ক

ঢাবিতে দুই ছাত্রদল কর্মীকে ছাত্রলীগের মারধর

ছাত্রলীগের হামলার শিকার দুই ছাত্রদল কর্মী

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রদলের দুইকর্মীকে মারধর করেছে ছাত্রলীগের কর্মীরা। মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এ ঘটনা ঘটে।

মারধরের শিকার দুই ছাত্রদল নেতা হলো- বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল শাখা ছাত্রদলের মাহমুদুল হাসান ও কবি জসীম উদ্দীন হলের জুবায়ের আলী। ঘটনার পর তারা ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, শাহবাগে পাঠ্যবইয়ে ভুল নিয়ে লাল কার্ড সমাবেশের আয়োজন করে সাধারণ শিক্ষার্থীরা। যেখানে বিভিন্ন ছাত্র সংগঠনের নেতাকর্মীরাও অংশ নেন। ছাত্রদলের এই দুই কর্মীও সেখানে অংশ নিতে যান। কিন্তু সমাবেশ পণ্ড হওয়ায় তারা টিএসসির দিকে চলে আসেন।

ঘটনার বিবরণ দিয়ে ছাত্রদলকর্মী মাহমুদুল হাসান বলেন, আমরা জনতা ব্যাংকের কাছে বটগাছ তলায় চা পান করছিলাম। আমাদের দেখে ছাত্রলীগের নেতাকর্মীরা আসতে থাকলে আমরা রাজু ভাস্কর্যের দিকে চলে যাই। সেখানে থাকা ছাত্রলীগের আরেক গ্রুপ আমাদের কিল, ঘুষি মারে ও মোবাইল ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। শেষ দিকে জয় বাংলা স্লোগান দেওয়ানোর চেষ্টা করে। আমি স্লোগান না দেওয়ায় অনেক মারধর করে। তারা বলে, জয়বাংলা বললে ছেড়ে দেবে।

আরেক ভূক্তভোগী জুবায়ের  বলেন, ছাত্রলীগ কোনো কারণ ছাড়াই আমাদের মারধর করে। অনবরত কিল, ঘুষি ও থাপ্পড় দেয়।

ঢাবি ছাত্রদলের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম বলেন, টিএসসিতে আমাদের দুই কর্মীকে মারধর করে আহত করেছে ছাত্রলীগ। আমরা এর নিন্দা জানাই। ছাত্রলীগ দেউলিয়া হয়ে গেছে।

এদেক এ বিষয়ে ছাত্রলীগের ঢাবি শাখার সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ঘটনার সঙ্গে আমাদের (ছাত্রলীগ) কেউ জড়িত নয়।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর