২৫ জানুয়ারি, ২০২০ ১৭:৫৮

পাথর কোয়ারি খুলে দেওয়ার দাবিতে সিলেটে ৭২ ঘণ্টার ট্রাক ধর্মঘট

নিজস্ব প্রতিবেদক, সিলেট

পাথর কোয়ারি খুলে দেওয়ার দাবিতে সিলেটে ৭২ ঘণ্টার ট্রাক ধর্মঘট

সিলেটের ভোলাগঞ্জ ও জাফলং কোয়ারি চালু ও পাথর উত্তোলনে নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবিতে ৭২ ঘণ্টার ধর্মঘটে নেমেছে সিলেট জেলা ট্রাক, পিকআপ ও কাবার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন। শনিবার ভোর ৬টা থেকে শুরু হয় এ ধর্মঘট। ধর্মঘটের কারণে সিলেটের কোন কোয়ারি থেকে পাথর পরিবহন হয়নি। পণ্যবাহী কোন ট্রাক সিলেটে প্রবেশ ও বের হয়নি। 

আন্দোলনকারী ট্রাক শ্রমিকরা জানান, ভোলাগঞ্জ ও জাফলংসহ সিলেটের কোয়ারিগুলো থেকে পাথর উত্তোলন বন্ধ থাকায় হাজারো ট্রাক শ্রমিকরা বেকার হয়ে পড়েছেন। পাথর উত্তোলন না হওয়ায় তারা পরিবহন করতে পারছেন না। পাথর কোয়ারিগুলো খুলে দেওয়ার দাবিতে এর আগে তারা কয়েক দফা প্রশাসনের দারস্ত হলেও কোন প্রতিকার পাননি। তাই বাধ্য হয়ে ধর্মঘটে নেমেছেন।

এদিকে, ধর্মঘটের কারণে শনিবার সিলেটে কোন ধরনের ট্রাক, কাভার্ড ভ্যান ও পিকআপ ভ্যান চলাচল করেনি। ফলে সিলেটের সাথে দেশের অন্যান্য অঞ্চলের পণ্য পরিবহন বন্ধ ছিল। সিলেটের বিভিন্ন স্থানে ট্রাক শ্রমিকদের পিকেটিং করতেও দেখা গেছে। 

ধর্মঘট চলাকালে সিলেট জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আমির উদ্দিনের পরিচালনায় শ্রমিক সমাবেশে বক্তব্য রাখেন সিলেট জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ড ভ্যান মালিক সমিতির সভাপতি সৈয়দ মকসুদ আহমদ। আগামী ৭২ ঘণ্টার মধ্যে সিলেটের কোয়ারিগুলো থেকে পাথর উত্তোলনের অনুমতি দিতে প্রশাসনের প্রতি দাবি জানান বক্তারা। 

বিডি-প্রতিদিন/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর