শিরোনাম
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি, ২০২০ ১৭:২৪

শ্রীমঙ্গলে দুটি বিদ্যালয়ে বিশ্বসাহিত্য কেন্দ্রের বই বিতরণ

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

শ্রীমঙ্গলে দুটি বিদ্যালয়ে বিশ্বসাহিত্য কেন্দ্রের বই বিতরণ

ভবিষ্যৎ প্রজন্মকে বইয়ের আলোয় আলোকিত করার লক্ষ্যে বিকাশের সহায়তায় মৌলভীবাজারের শ্রীমঙ্গলের দুটি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করেছে বিশ্বসাহিত্য কেন্দ্র।

আজ বুধবার সকালে শহরের মহসিন অডিটোরিয়ামে উদয়ন উচ্চ বালিকা বিদ্যালয় ও ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের মধ্যে এই বই বিতরণ করা হয়। এতে উপস্থিত ছিলেন বিশিষ্ট লেখক ও অভিনেতা খায়রুল আলম সবুজ, বিকাশের হেড অব রেগুলেটরি এন্ড কর্পোরেট অ্যাফেয়ার্স হুমায়ুন কবির, উদয়ন উচ্চ বালিকা বিদ্যালয়ের  প্রধান শিক্ষিক কবিতা রানী দাস ও ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অয়ন চৌধুরীসহ অন্যান্য শিক্ষকবৃন্দ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিশ্বসাহিত্য কেন্দ্রের যুগ্ম-পরিচালক (প্রোগ্রাম) মেসবাহ উদ্দিন আহমেদ সুমন।

বিশিষ্ট লেখক ও অভিনেতা খায়রুল ইসলাম সবুজ বলেন, পৃথিবীতে দুই ধরণের মানুষ আছেন, যারা বই পড়েন আর যারা বই পড়েন না। তফাতটা কিন্তু বিশাল। বই পড়লে মানুষের মন সবচেয়ে বিকশিত হয়, আলোকিত হয়। আলোকিত ভবিষ্যৎ গড়ার লক্ষ্যে আগামী প্রজন্মের মধ্যে সেই বই পড়ার অভ্যাস গড়ে তুলতে যে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে বিশ্বসাহিত্য কেন্দ্র ও বিকাশ, তা সত্যিই অসাধারণ।

বিকাশের হেড অব রেগুলেটরি এন্ড কর্পোরেট অ্যাফেয়ার্স হুমায়ুন কবির বলেন, বইপড়ায় উৎসাহিত করার মত একটা কার্যক্রমের অংশ হতে পেরে বিকাশ আনন্দিত। মানুষ ও দেশের উন্নয়নে, ভবিষ্যৎ প্রজন্মের মেধা ও মননের বিকাশে আমরা সবসময় পাশে থাকতে পারবো আশা করি।

উল্লেখ্য, বইপড়া কর্মসূচি ষষ্ঠ থেকে দশম শ্রেণিতে অধ্যয়নরত ছাত্র-ছাত্রীদের জন্য পরিচালিত হয়।  প্রতি বছর ৫০ হাজারের বেশি শিক্ষার্থী এই কর্মসূচিতে অংশগ্রহণ করে। 

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য