১৭ জানুয়ারি, ২০২১ ২০:১০

শ্রীমঙ্গলে ছাত্রদলের কমিটি বাতিল চেয়ে বিক্ষোভ মিছিল

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি:

শ্রীমঙ্গলে ছাত্রদলের কমিটি বাতিল চেয়ে বিক্ষোভ মিছিল

কেন্দ্র থেকে ঘোষিত মৌলভীবাজারের শ্রীমঙ্গল ছাত্রদলের উপজেলা ও পৌর কমিটির বাতিল চেয়ে বিক্ষোভ মিছিল করেছে স্থানীয় ছাত্রদলের নেতাকর্মীরা। রবিবার উপজেলা, পৌর ও কলেজ ছাত্রদলের নেতাকর্মীরা এই বিক্ষোভ মিছিল করে। মিছিল শেষে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। 

এর আগে শনিবার রাতে ছাত্রদলের কেন্দ্রিয় সহদফতর সম্পাদক আজিজুল হক সোহেল স্বাক্ষরিত শ্রীমঙ্গল উপজেলা ও পৌর ছাত্রদলের আহবায়ক কমিটি ঘোষণা করা হয়।
রাতেই এ খবর সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে ক্ষোভে ফেটে পড়েন স্থানীয় নেতাকর্মীরা। কেন্দ্রের সিন্ধান্তের প্রতিবাদে তারা বিক্ষোভ কর্মসূচির ডাক দেন।

শ্রীমঙ্গল উপজেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক সাইফুর রহমান শিপু অভিযোগ করে বলেন, কুখ্যাত স্বর্ণ চোরাকারবারি সোনা মুজিবের (বিএনপির নির্বাহী কমিটির সদস্য) নিকট থেকে টাকা খেয়ে জেলা কমিটিকে পাশ কাটিয়ে ওমর ফারুক কাওসার এই অবৈধ কমিটি অনুমোদন করেছেন। এ কমিটি আমরা মেনে নিতে পারি না। তিনি অবিলম্বে এই কমিটি বাতিল করে পরীক্ষিত যোগ্য, দক্ষ ও ত্যাগী নেতাকর্মীদের সমন্বয়ে মৌলভীবাজার জেলা ছাত্রদল কর্তৃক পুনঃকমিটি গঠনের আহ্বান জানান।

শ্রীমঙ্গল কলেজ ছাত্রদলের আহ্বায়ক মিজান আহমেদ বলেন, ঘোষিত উপজেলা ছাত্রদলের কমিটির যুগ্ম আহ্বায়ক মো. জাহাঙ্গীর আলম বিবাহিত। এই কমিটির অধিকাংশকে কেউ চেনে না, তাদের ছাত্রত্ব নেই, কমিটির অনেকেই ৮ম শ্রেণী পাস। এই  কমিটি তৃণমূলের নেতাকর্মীরা মেনে নেবে না।

তিনি অভিযোগ করে বলেন, টাকার বিনিময়ে বিবাহিত ও অছাত্র দিয়ে এই কমিটি গঠন করা হয়েছে। 

মৌলভীবাজার জেলা ছাত্রদলের সভাপতি রুবেল আহমেদ বলেন, ‘দলের নিবেদিত কর্মীরা যখন কমিটি থেকে বাদ পরবে তখন তো তারা বিক্ষোভ করবেই। কি কারণে এই বিক্ষোভ মিছিল হয়েছে সেটা কেন্দ্র থেকে তদন্ত করে দেখা হউক। জেলাকে পাশ কাটিয়ে কেন্দ্র থেকে এই কমিটি অনুমোদন দেয়ায় এই বিতর্কের সৃষ্টি হয়েছে বলে আমি মনে করি।’ 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর