শিরোনাম
প্রকাশ : ২৩ জুন, ২০২১ ২০:১৩
প্রিন্ট করুন printer

বাস-ট্রেন বন্ধ, দুর্ভোগে ঢাকাগামী যাত্রীরা

নিজস্ব প্রতিবেদক, সিলেট

বাস-ট্রেন বন্ধ, দুর্ভোগে ঢাকাগামী যাত্রীরা
Google News

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ঢাকার পার্শ্ববর্তী সাত জেলায় কঠোর বিধিনিষেধ আরোপ করেছে সরকার। ফলে বাইরের জেলাগুলো থেকে যানবাহন ঢুকতে পারছে না ঢাকায়। বাস ও ট্রেন যোগাযোগ বন্ধ থাকায় সিলেট থেকে ঢাকাগামী যাত্রীরা পড়েছেন মারাত্মক দুর্ভোগে। স্থলপথে যোগাযোগ বন্ধ থাকায় চাপ বাড়ছে এয়ারলাইন্সগুলোতে।

গত সোমবার দিবাগত রাত ১২টা থেকে ঢাকার সাথে সিলেটসহ দেশের বিভিন্ন জেলার বাস ও ট্রেন চলাচল বন্ধ রয়েছে। ফলে ঢাকাগামী যাত্রীরা পড়েন বিড়ম্বনায়। অনেকে টার্মিনালে গিয়ে বাস না পেয়ে ছুটেন রেলওয়ে স্টেশনে। কিন্তু ট্রেন বন্ধ থাকায় সেখান থেকেও ফিরতে হয় ব্যর্থ মনে। ঢাকার পার্শ্ববর্তী জেলাগুলোতে কঠোর বিধিনিষেধের কারণে প্রাইভেট গাড়ি নিয়েও যাত্রীরা যেতে পারছেন না ঢাকায়। 

সিলেট জেলা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ময়নুল ইসলাম জানান, বিধিনিষেধের কারণে সিলেট থেকে ঢাকাগামী বাস চলাচল বন্ধ রয়েছে। গত মঙ্গলবার থেকে যাত্রীরা টার্মিনালে এসে ফিরে যাচ্ছেন। 

সিলেট রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক জানান, গত মঙ্গলবার রাত থেকে ঢাকা-সিলেট রুটে সবধরনের ট্রেন চলাচল বন্ধ রয়েছে। বিধিনিষেধ প্রত্যাহার হলে পুনরায় ট্রেন চলাচল শুরু হবে। ঢাকার সাথে রেল যোগাযোগ বন্ধ থাকলেও চট্টগ্রামের সাথে স্বাভাবিক রয়েছে বলে জানান তিনি। 

এদিকে, বাস ও ট্রেন চলাচল বন্ধ থাকায় চাপ বাড়ছে আকাশপথে। যাদের জরুরি কাজ রয়েছে তারা এয়ারলাইন্সের টিকেট কেটে ঢাকা যাচ্ছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সিলেট অফিসের ব্যবস্থাপক ফারুক  আলম জানান, বাস ও ট্রেন বন্ধ থাকায় বিমানের যাত্রী বাড়ছে। স্থলপথে যোগাযোগ বন্ধ থাকলে আর দু’একদিন পর টিকেট সংকট দেখা দেয়ার আশঙ্কা রয়েছে। 

বিডি প্রতিদিন/আবু জাফর