৯ অক্টোবর, ২০২১ ১৬:৪৩

সিলেটে ধর্মঘটের হুমকি বাস শ্রমিকদের

অনলাইন ডেস্ক

সিলেটে ধর্মঘটের হুমকি বাস শ্রমিকদের

সিএনজি অটোরিকশা শ্রমিকদের পর সিলেটে এবার ক্ষুব্ধ হয়েছেন বাস-মিনিবাস-কোচ-মাইক্রোবাস শ্রমিকরা। ৬ দফা দাবিতে জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ শনিবার সিলেটে মানববন্ধন করেছেন।

মানববন্ধনে শ্রমিকরা বলেছেন, দাবিগুলো না মানলে ১১ অক্টোবর সিলেটে বাস ধর্মঘট পালন করবেন তারা।

জানা গেছে, শনিবার বেলা সাড়ে ১১টায় দক্ষিণ সুরমার কদমতলীর কেন্দ্রীয় বাস টার্মিনালে ৬ দফা দাবিতে সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনের আগে গত ২৬ সেপ্টেম্বর এসব দাবি সম্বলিত একটি স্মারকলিপি সিলেট জেলা প্রশাসক বরাবরে প্রেরণ করেন নেতৃবৃন্দ।

সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি হাজী ময়নুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবুল মুহিমের পরিচালনায় শনিবার অনুষ্ঠিত মানববন্ধনে স্বাগত বক্তব্য রাখেন কার্যকরী কমিটির সভাপতি রুনু মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজন, সহ-সাধারণ সম্পাদক মাহবুব মিয়া মবু ও সাংগঠনিক সম্পাদক আবুল হাসনাত আবুল।

মানববন্ধনে উপস্থিত ছিলেন সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি জসিম মিয়া, প্রচার সম্পাদক হারিছ আলী, কোষাধ্যক্ষ আব্দুস শহিদ, সদস্য সাহেদ আহমদ, মকবুল হোসেন বাদল, আলাউদ্দিন আহমদ, শাহ রিপন ও জসিম আহমদসহ শ্রমিক ইউনিয়নের কয়েকশ নেতাকর্মী।

এর আগে পুলিশের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে ৬ দফা দাবিতে সিলেটে ৩ অক্টোবর থেকে ধর্মঘটের ডাক দিয়েছিলো সিএনজিচালিত অটোরিকশা মালিক ও শ্রমিক ঐক্য পরিষদ। তবে জেলা ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে শ্রমিকদের দাবিগুলো পূরণের আশ্বাস দেওয়ায় আন্দোলনের পথ থেকে সরে দাঁড়ান অটোরিকশা শ্রমিকরা।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর