১৮ জানুয়ারি, ২০২২ ১৭:২৬

সিলেটে একদিনে করোনা শনাক্ত দুই শতাধিক

নিজস্ব প্রতিবেদক, সিলেট:

সিলেটে একদিনে করোনা শনাক্ত দুই শতাধিক

প্রতীকী ছবি

সিলেটে করোনাভাইরাসের সংক্রমণ এখন নিয়ন্ত্রণহীন। সর্বশেষ চব্বিশ ঘণ্টায় নমুনা পরীক্ষায় দুই শতাধিক জন শনাক্ত হয়েছেন। নমুনা পরীক্ষা বিবেচনায় গেল ২৪ ঘণ্টায় আক্রান্ত শনাক্তের হার ১৭ শতাংশ ছাড়িয়ে গেছে। 

স্বাস্থ্য অধিদফতর জানায়, মঙ্গলবার সকাল ৮টা থেকে পূর্ববর্তী ২৪ ঘণ্টায় সিলেট বিভাগের সবকটি ল্যাবে পরীক্ষা করা হয় ১ হাজার ১৭৯টি নমুনা। এর মধ্যে করোনা আক্রান্ত শনাক্ত হন ২০৯ জন। সনাক্তের হার দাঁড়ায় ১৭ দশমিক সাত তিন ভাগ। নতুন আক্রান্ত শনাক্তদের মধ্যে ১৪৭ জনই সিলেট জেলার। বাকিদের মধ্যে সুনামগঞ্জের ৭ জন, মৌলভীবাজারের ২৯ জন ও হবিগঞ্জের ২৬ জন রয়েছেন। আর এ নিয়ে সিলেট বিভাগে আক্রান্ত শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৫৬ হাজার ৬৪ জনে।

এদিকে, স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে গেল ২৪ ঘন্টায় সিলেট বিভাগে বাসা ও হাসপাতালে চিকিৎসা নিয়ে করোনা থেকে সুস্থ হয়েছেন ১০ জন। আর সবমিলিয়ে বিভাগে সুস্থতার সংখ্যা দাঁড়ালো ৫০ হাজার ১৮৫ জনে। এছাড়া মঙ্গলবার সকাল ৮টা থেকে পূর্ববর্তী ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনায় কেউ মারা যাননি। ফলে মৃতের সংখ্যা আগের মতো ১ হাজার ১৮৬ জনই আছে। সংশ্লিষ্টরা বলছেন, চলতি মাসের শুরু থেকে সিলেটে করোনা রোগীর সংখ্যা হু হু করে বাড়ছে।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর