শিরোনাম
১০ এপ্রিল, ২০২৪ ২০:৪৪

দেশের জন্য বঙ্গবন্ধুর ত্যাগ সবচেয়ে বেশি : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

সাইফুল ইসলাম বেগ, বিশ্বনাথ (সিলেট) :

দেশের জন্য বঙ্গবন্ধুর ত্যাগ সবচেয়ে বেশি : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপি বলেছেন, ‘ত্যাগ করার মানসিকতাই মানুষকে উচ্চ আসনে নিয়ে যায়। দেশের জন্য বঙ্গবন্ধুর ত্যাগ সবচেয়ে বেশি। তাঁর দীর্ঘদিনের সংগ্রাম, ত্যাগ-তিতিক্ষায় বাঙালি জাতি শোষণ-নিপীড়ন থেকে চিরদিনের জন্য মুক্তি লাভ করে। তিনি হয়ে উঠেন জাতির জনক।’

বুধবার সকালে সিলেটের বিশ্বনাথে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে ‘প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ঈদ উপহার বিতরণকালে (ঢেউটিন, গৃহনির্মাণ মঞ্জুরী ও শুকনা খাবার) প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের উদ্যোগে ‘উপজেলা ও পৌর এলাকার’ শতাধিক মানুষের মধ্যে এ ঈদ উপহার বিতরণ করা হয়।

প্রতিমন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকার টানা ক্ষমতায় থাকার কারণে, বাংলাদেশ আজ বিশ্ববাসীর কাছে উন্নয়নের মডেল। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের নিজস্ব অর্থে ‘পদ্মা সেতু নির্মাণ, কৃষি যন্ত্রপানি ক্রয়ে ভর্তুকি দিয়ে কৃষি ও কৃষকের উন্নয়নে দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ রাষ্ট্রে পরিণত করেছেন। সেই সঙ্গে কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে তৃণমূল পর্যায়ে পৌঁছে দিয়েছেন স্বাস্থ্য সেবা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিনা আক্তারের সভাপতিত্বে ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) প্রজেস চন্দ্র দাসের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট শাহ মোশাহিদ আলী, কার্যনির্বাহী সদস্য এএইচএম ফিরুজ আলী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহমেদ, যুগ্ম সম্পাদক মকদ্দছ আলী, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট গিয়াস উদ্দিন আহমেদ, কার্যনির্বাহী সদস্য অধ্যক্ষ নেহারুন নেছা, বাংলাদেশ আওয়ামী যুবলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আব্দুল মুকিত চৌধুরী। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) রমা প্রসাদ চক্রবর্তী।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর