শিরোনাম
প্রকাশ : ২৪ নভেম্বর, ২০২০ ১৯:০৪
প্রিন্ট করুন printer

চট্টগ্রামে ৯ ফার্মেসিকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে ৯ ফার্মেসিকে জরিমানা

চট্টগ্রামের বৃহত্তম ওষুধের পাইকারি ওষুধের বাজার হাজারি গলিতে অভিযান চালিয়ে নকল, ভেজাল, মেয়াদোত্তীর্ণ ও আনরেজিস্টার্ড ওষুধ বিক্রি এবং ড্রাগ লাইসেন্স ও ফার্মাসিস্ট না থাকায় ৯টি ফার্মেসিকে ১ লাখ ৩৯ হাজার টাকা জরিমানা হয়েছে। 

মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলম ও সুরাইয়া ইয়াসমিনের নেতৃত্বে পরিচালিত অভিযানে এ জরিমানা করা হয়। 

এ সময় উপস্থিত ছিলেন ওষুধ প্রশাসন অধিদফতরের সহকারী পরিচালক হোসাইন মো. ইমরান। অভিযানে জিলানী ফার্মেসিকে ৫ হাজার টাকা, নিউ দিশারী ফার্মসিকে ১০ হাজার, নিউ উপশম ফার্মসিকে ২০ হাজার, নূরজাহান ড্রাগ হাউসকে ১০ হাজার, চিটাগং মেডিক্যাল হলকে ৫ হাজার, মায়ের আঁচল মেডিসিনকে ১০ হাজার, অর্পন ড্রাগ হাউসকে ১৪ হাজার ও সুরিচা মেডিক্যাল হলকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। তাছাড়া, জিসি মার্কেটের তৃতীয় তলার গুদামে নকল গ্লিসারিন উৎপাদন করায় পিকে সার্জিক্যালকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলম বলেন, ‘চট্টগ্রামের বৃহত্তম ওষুধের পাইকারি ওষুধের বাজার হাজারি গলি। এটির ওপর মানুষের আস্থা ও বিশ্বাস অনেক। অথচ এখানেই নকল, ভেজাল, মেয়াদোত্তীর্ণ ও আনরেজিস্টার্ড ওষুধ বিক্রি হচ্ছে এবং ড্রাগ লাইসেন্স ও ফার্মাসিস্টও নেই। তাই ৯টি ফার্মেসিকে ১ লাখ ৩৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে।’  

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর