৪ নভেম্বর, ২০২১ ১৭:৪৪

চট্টগ্রামে এসেছে ফাইজারের ৫৮ হাজার ৫০০ টিকা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে এসেছে ফাইজারের ৫৮ হাজার ৫০০ টিকা

ফাইল ছবি

চট্টগ্রামে এসেছে ফাইজারের আরও ৫৮ হাজার ৫০০ ডোজ টিকা। বুধবার রাতে ফ্রিজার ভ্যানে করে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ে এসব টিকা আনা হয়। টিকাগুলো ইপিআই কোল্ড স্টোরে বিশেষভাবে সংরক্ষণ করা হয়েছে। পরবর্তী সময়ে নির্দিষ্ট কেন্দ্রে এসব টিকা সরবরাহ করা হবে।

এর আগে গত ১১ অক্টোবর প্রথমবারের মতো আমেরিকা থেকে চট্টগ্রামে ফাইজারের ১৬ হাজার ৩৮০ ডোজ টিকা আসে। ১৬ অক্টোবর থেকে চট্টগ্রাম মহানগরে ফাইজারের টিকাদান শুরু হয়। ২৬ অক্টোবর ২য় দফায় আরও ১৮ হাজার ৭২০ ডোজ টিকা আসে। বুধবার রাতে তৃতীয় দফায় ৫৮ হাজার ৫০০ ডোজ টিকা আসে।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, ফাইজারের টিকাগুলো শুধুমাত্র নগরের জেনারেল হাসপাতাল, চট্টগ্রাম সিটি কর্পোরেশন জেনারেল হাসপাতাল ও বন্দর হাসপাতালে ফাইজারের টিকা দেওয়া হচ্ছে। এছাড়া ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু হলে তাদেরকেও এই টিকা দেওয়ার কথা রয়েছে। 

সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী বলেন, চট্টগ্রামে তৃতীয় দফায় ফাইজারের আরও ৫৮ হাজার ৫০০ ডোজ টিকা এসেছে। এসব টিকা নগরের তিনটি কেন্দ্রে দেওয়া হচ্ছে। তবে আগামীতে ফাইজারের টিকাদান কেন্দ্রের সংখ্যা আরও বাড়ানোর পরিকল্পনা আছে।

বিডি প্রতিদিন/এমআই

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর