৫ অক্টোবর, ২০২২ ২০:১৭

অপহৃত মাদ্রাসাছাত্রী উদ্ধার, মা-বাবাসহ যুবক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

অপহৃত মাদ্রাসাছাত্রী উদ্ধার, মা-বাবাসহ যুবক গ্রেফতার

চট্টগ্রামের হাটহাজারীতে মাদ্রাসার নবম শ্রেণীর এক ছাত্রীকে অপহরণের ঘটনায় মো. মোদাসসির (২৫) নামে এক যুবককে মা-বাসাসহ গ্রেফতার করেছে র‌্যাব। মঙ্গলবার দুপুরে নগরের পতেঙ্গার নাজিরপাড়া এলাকার একটি বাসা থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় অপহৃত মাদ্রাসা ছাত্রীকেও উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত মোদাসসির (২৫) এবং তার বাবা রেজাউল করিম (৫৩) ও মা সাবিহা সুলতানা (৪৫) চট্টগ্রামের বাঁশখালী উপজেলা ছনুয়া এলাকার বাসিন্দা।

র‌্যাব সূত্রে জানা যায়, অপহৃত ছাত্রী হাটাহাজারী উপজেলার একটি মাদ্রাসার ৯ম  শ্রেণীতে অধ্যয়নরত। সে মাদ্রাসায় আসা-যাওয়ার পথে আসামি মোদাসসির তাকে প্রেমের প্রস্তাব দিত এবং বিভিন্ন সময় উত্যক্ত করত। ছাত্রী এ সমস্যার কথা পরিবারের সদস্যদের জানালে ছাত্রীর মা মোদাসসিরকে অনুরোধ করেন, যাতে তার মেয়েকে উত্যক্ত না করে। লোকলজ্জার ভয়ে তিনি সালিশ-বিচার না করে মেয়েকে নিজ দায়িত্বে মাদ্রাসায় নিয়ে যেতেন। গত ১৯ সেপ্টেম্বর রাত ৯টার দিকে ছাত্রীর বাড়িতে বিদ্যুৎ না থাকায় ঘর থেকে বের হয়ে উঠানে যায়। এর  কিছুক্ষণ পর ছাত্রীর মা দেখেন উঠানে মেয়ে নেই। তখন পরিবারের লোকজন আশপাশে খুঁজেন। কোথাও না পেয়ে পরদিন ছাত্রীর মা হাটহাজারী মডেল থানায়  নিখোঁজ ডায়েরি করেন। পরে ছাত্রীর মা জানতে পারেন যে, ঘটনার দিন রাতে আসামি মোদাসসির ও অজ্ঞাতনামা দুইজনের সহযোগিতায় মেয়েকে অপহরণ করে পালিয়ে যায়। বিষয়টি জানার পর মোদাসসিরের ব্যবহৃত মোবাইল ফোনে কল করে মেয়ের বিষয়ে জানতে চাইলে আসামি মেয়েকে অপহরণ করে বলে স্বীকার করে। ২৩ সেপ্টেম্বর ছাত্রীর মা আসামি মোদাসসির এবং অজ্ঞাতনামা আরও ২ জনকে আসামি করে হাটহাজারী থানায় মামলা দায়ের করেন। একই সঙ্গে বিষয়টি র‌্যাবকে অবহিত করেন। এরপর থেকে ওই ছাত্রীকে উদ্ধার এবং অপহরণের সঙ্গে জড়িত আসামিদের গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারি  চালায় র‌্যাব। গত ৪ অক্টোবর দুপুরে নগরের পতেঙ্গা থানাধীন নাজিরপাড়া এলাকার একটি বাসা থেকে অপহরণের সঙ্গে জড়িত আসামি মোদাসসির ও তার মা-বাবাকে গ্রেফতার করে। একইসঙ্গে অপহৃত ওই ছাত্রীকেও উদ্ধার করে র‌্যাব।

র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বলেন,  প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি মোদাসসির এবং তার মা-বাবা স্বীকার করে, তারা গত ১৯ সেপ্টেম্বর রাতে ওই ছাত্রীকে অপহরণ করে। একই সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর গ্রেফতার এড়াতে প্রথমে কক্সবাজারের পেকুয়া, পরে চট্টগ্রামের বিভিন্ন জায়গায় আত্মগোপনে ছিল। জিজ্ঞাসাবাদে তারা জানায়, গত ৩ অক্টোবর কক্সবাজার থেকে বাস করে চট্টগ্রাম আসেন। সেখান থেকে নগরের পতেঙ্গার নাজিরপাড়া এলাকার একটি বাসায় আত্মগোপন করেন। গত ৪ অক্টোবর ওই বাসা থেকে অপহৃত ছাত্রীকে নিয়ে গাজীপুর চলে যাওয়ার পরিকল্পনা করছিল। গোপন সংবাদের ভিত্তি আসামিদের অবস্থান জানতে পেরে সেখানে অভিযান চালানো হয়। এ সময় অপহরণের সঙ্গে জড়িত ছেলে ও তারা মা-বাবাকে গ্রেফতার করা হয়। একই সঙ্গে অপহৃত ওই ছাত্রীকেও উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়।

বিডি প্রতিদিন/এএম

 

সর্বশেষ খবর