১ মার্চ, ২০২৪ ২২:৫৭

চট্টগ্রামে নির্মাণাধীন কোল্ড স্টোরেজে ভয়াবহ আগুন, তদন্ত কমিটি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে নির্মাণাধীন কোল্ড স্টোরেজে ভয়াবহ আগুন, তদন্ত কমিটি

প্রতীকী ছবি

নগরীর বাকলিয়া থানার বাকলিয়া এক্সেস রোডে নির্মাণাধীন একটি কোল্ড স্টোরেজে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট প্রায় তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আজ সকালে বাকলিয়া এক্সেস রোডের সৈয়দ শাহ রোড সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। 

এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস। সাতদিনের মধ্যে তদন্ত কমিটিকে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

চট্টগ্রাম বিভাগীয় ফায়ার সার্ভিস স্টেশনের সহকারী পরিচালক এমডি আব্দুল মালেক বলেন, বেলা ১১টার দিকে নির্মাণাধীন ওই হিমাগারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুন নিয়ন্ত্রণে তিনটি স্টেশনের দশটি ইউনিট কাজ করে। এর মধ্যে আগ্রাবাদ স্টেশন থেকে ছয়টি, চন্দনপুরা স্টেশন থেকে দুটি এবং লামার বাজার স্টেশন থেকে দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। আগুনে কেউ হতাহত হয়নি। প্রায় তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে দুপুর ২ টা ৫মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। আগুন লাগার কারণ এবং ক্ষয়ক্ষতি তদন্ত সাপেক্ষে জানা যাবে। ইতিমধ্যে তিন সদস্যের একটি তদন্ত কমিটি করা হয়েছে। তদন্ত কমিটি আগামী সাতদিনের মধ্যে রিপোর্ট জমা দিবে।

তিনি বলেন, ভেন্টিলেশন না থাকায় প্রচুর ধোঁয়া সৃষ্টি হয়। ভেন্টিলেশনের কোনো ব্যবস্থা রাখা হয়নি। ককশিট রাখা ছিল। সেগুলোতে আগুন লাগার কারণে ধোঁয়া ছিল বেশি। সেগুলো স্বাভাবিকভাবে বের হতে না পেরে বড় বড় কুন্ডলী হয়ে বের হয়েছে। এজন্য কাজ করতে খুব সমস্যা হয়েছে। এত বড় বড় ধোঁয়ার কুণ্ডলী ছিল, আমাদের খুব সতর্কভাবে কাজ করতে হয়েছে। বৈদ্যুতিক লাইন ছিল না। ধারণা করা হচ্ছে বিড়ি বা সিগারেটের আগুন থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হতে পারে। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর