Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৩ এপ্রিল, ২০১৯ ১৪:৪০

রাজশাহীতে টিসিবির পণ্য বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:

রাজশাহীতে টিসিবির পণ্য বিক্রি শুরু
ফাইল ছবি

পবিত্র রমজান মাসকে সামনে রেখে সারাদেশের মতো রাজশাহীতেও পণ্য বিক্রি শুরু করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টা থেকে রাজশাহী মহানগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে পণ্য বিক্রি শুরু হয়। তবে পণ্য বিক্রি শুরু হওয়ার কথা ছিল বেলা ১১টা থেকে। এতে সকাল থেকে সাধারণ ক্রেতাদের রোদের মধ্যে বিভিন্ন পয়েন্ট অপেক্ষা করতে হয়।

টিসিবির রাজশাহী কার্যালয়ের আঞ্চলিক প্রধান প্রতাপ কুমার জানান, প্রথম দিন ব্যাংক ড্রাফট করতে গিয়ে ডিলারদের দেরি হয়ে যায়। এ কারণে বেলা ১১টা থেকে টিসিবির পণ্য বিক্রি শুরুর কথা থাকলেও তা সম্ভব হয়নি। একঘণ্টা বিলম্বে দুপুর ১২টা থেকে পণ্য বিক্রি শুরু করা হয়। সবার সুবিধার্থে ৩০ রমজান পর্যন্ত পণ্য বিক্রি করা হবে।

রাজশাহী বিভাগে এবার ৩৮৬ জন ডিলারের মাধ্যমে টিসিবির পণ্য বিক্রি করা হয়েছে। এর মধ্যে প্রতিটি জেলা সদরগুলোতে ডিলারের সংখ্যা ২৬ জন। আর মহানগর এলাকায় আছেন ৭৮ জন। এর মধ্যে কেবল পাঁচজন ডিলার ট্রাকে করে টিসিবির পণ্য বিক্রি করছেন। বাকি ৭৩ জন ডিলার মহানগরজুড়ে থাকা তাদের বিভিন্ন দোকানে টিসিবির পণ্য বিক্রি করছেন।

মঙ্গলবার রাজশাহী মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্ট, গৌরহাঙ্গা রেলগেট, লক্ষ্মীপুর, ভদ্রা ও নওদাপাড়া বাজারসহ পাঁচটি পয়েন্টে পণ্য বিক্রি হয়েছে। প্রথম অবস্থায় চিনি, সয়াবিন তেল, মসুর ডাল বিক্রি করা হচ্ছে। তবে রমজানের পাঁচদিন আগে থেকে ছোলা ও খেজুর বিক্রিও শুরু করবে টিসিবি। তখন ৬০ টাকায় ছোলা ও ১৩৫ টাকায় খেজুর কিনতে পারবেন ক্রেতারা।

এবার চিনির বিক্রয় মূল্য ধরা হয়েছে ৪৭ টাকা, সয়াবিন তেল ৮৫ টাকা। আর মসুর ডাল ৪৪ টাকায় বিক্রি হচ্ছে। মহানগরের পাঁচটি পয়েন্টে একটি করে ট্রাকে পণ্যগুলো বিক্রি করা হবে। প্রতি ট্রাকে ১ হাজার ৪০০ কেজি পণ্য থাকবে। এর মধ্যে চিনি ৫০০ কেজি, সয়াবিন তেল ৫০০ লিটার ও মসুর ডাল থাকবে ৪০০ কেজি।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য