২৩ জুলাই, ২০১৯ ২০:১৯

কুমিল্লায় ৩ সহস্রাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় ৩ সহস্রাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

কুমিল্লার বুড়িচং উপজেলার ষোলনল ও পীরযাত্রাপুর ইউনিয়নের ২১ টি গ্রামের প্রায় ২০ কিলোমিটার এলাকায় ৩ সহস্রাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। মঙ্গলবার সংযোগগুলো বিচ্ছিন্ন করেছে ভ্রাম্যমাণ আদালত ও বাখরাবাদ গ্যাস কর্তৃপক্ষ। এ সময় প্রায় ৩ কিলোমিটার অবৈধ গ্যাস লাইন উত্তোলন করা হয়।

সূত্র জানায়, জেলার বুড়িচং উপজেলার একটি পক্ষ দীর্ঘদিন ধরে উপজেলার ষোলনল ও পীরযাত্রাপুর ইউনিয়নের ২১টি গ্রামে অবৈধ গ্যাস সংযোগ দিয়ে আসছিল। ইতোমধ্যে ২০ কিলোমিটার পাইপ লাইন টেনে প্রায় ৩ হাজার গ্যাস সংযোগ দেয়। সংযোগ প্রতি ৩০ থেকে ৫০ হাজার টাকা করে কোটি টাকা হাতিয়ে নেয় মহলটি। এ খবরে মঙ্গলবার সকাল থেকে কুমিল্লা অতিরিক্ত জেলা প্রশাসক ও  নির্বাহী ম্যাজিস্ট্রেট এস.এম ফয়সালের নেতৃত্বে র‌্যাব ১১ এর সিপিসি ২ এর ভারপ্রাপ্ত কমান্ডার প্রণব কুমার, বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির লিমিটেড এর উপ-ব্যবস্থাপক মো. সফিকুল ইসলাম, উপ-ব্যবস্থাপক মো. রবিউল হক, উপ-ব্যবস্থাপক মো. হেলাল উদ্দিন ও পুলিশের যৌথ অভিযানে কুমিল্লার আমতলী কামারখাড়া ব্রিজ সংলগ্ন এলাকা থেকে বুড়িচং ষোলনল ইউনিয়নের ২১ গ্রামের প্রায় ৩ হাজার অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। 

অতিরিক্ত জেলা প্রশাসক ও  নির্বাহী ম্যাজিস্ট্রেট এস.এম ফয়সাল জানান, অবৈধ ভাবে গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযান চলমান থাকবে। অবৈধ সংযোগকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

বিডি-প্রতিদিন/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর