২২ সেপ্টেম্বর, ২০১৯ ১১:৪১

যুবলীগ ও কৃষক লীগ নেতার বিরুদ্ধে গরু লুটের অভিযোগ

অনলাইন ডেস্ক

যুবলীগ ও কৃষক লীগ নেতার বিরুদ্ধে গরু লুটের অভিযোগ

সংগৃহীত ছবি

রাজধানীর মোহাম্মদপুরে এক নারীর চারটি গরু লুটের অভিযোড় উঠেছে আদাবর থানা শাখা কৃষক লীগ নেতা ফালান মিয়া ও ৩৩ নম্বর ওয়ার্ড যুবলীগ নেতা মো. সাগরের বিরুদ্ধে। এ ঘটনায় সাধারণ ডায়েরি করা হয়েছে। সুদের টাকা দিতে দেরি হওয়ায় গত সোমবার গভীর রাতে তারা চারটি গরু লুট করে বিক্রি করে দেন। 

ভুক্তভোগী জরিনা বেগম (৭৮) জানান, গরুগুলোর দাম কমপক্ষে ১২ লাখ টাকা। তার পুত্রবধূ শাহনাজ বেগম মোহাম্মদপুর থানায় মামলা করতে গেলে পুলিশ মামলা না নিয়ে সাধারণ ডায়েরি (জিডি) নিয়েছে।

অভিযুক্ত ফালান মিয়া গণমাধ্যমকে জানান, টাকা পাই বলেই গরু নিয়েছি, টাকা দিলে গরু ফেরত দেব। টাকা পাইতে হইলে তো এর চেয়ে ভালো কিছু আমি দেখি না। এখানে পুলিশ-টুলিশের ভয় দেখিয়ে লাভ নাই।

শরীয়তপুরের জাজিরা উপজেলার গোপালপুর ইউনিয়নের বাসিন্দা জরিনা বেগম। তার ছেলে দেলোয়ার হোসেন (৫৬) দীর্ঘদিনের সঞ্চয়ের টাকায় চার বছর আগে খামার করেন। খামার সম্প্রসারণ করতে কৃষক লীগ নেতা ফালান মিয়ার কাছ থেকে শতকরা ১২ টাকা সুদে এক লাখ টাকা, স্থানীয় যুবলীগ নেতা মো. সাগরের কাছ থেকে শতকরা ১০ টাকা সুদে দেড় লাখ টাকা নেন। একইভাবে জামাল মোল্লার কাছ থেকে এক লাখ টাকা ও পলাশ মিয়ার কাছ থেকে ৫০ হাজার টাকা, পারুলী বেগমের কাছ থেকে ৫০ হাজার টাকা ও তমাল নামের আরেকজনের কাছ থেকে টাকা ধার নেন তিনি। কিন্তু বিগত দুই মাস পাওনাদারদের সুদের টাকা দিতে পারেননি তারা। পাওনাদারদের কাছে ছয় মাস সময় চেয়েছেন। এর মধ্যে গরু লুট হয়েছে খামার থেকে। 

জরিনার পরিবার অভিযোগ করেছে, খামার থেকে গরু নিয়ে ক্ষান্ত হননি সাগর। তিনি একের পর এক হুমকি দিয়ে আসছেন যে পুলিশকে জানালে তাদের মেরে লাশ বুড়িগঙ্গায় ফেলে দেওয়া হবে।

জরিনার ছেলে দেলোয়ার হোসেন বলেন, সুদের টাকা দুই মাস দিতে পারিনি বলে সোমবার রাত ১২টার দিকে আমাদের খামার থেকে ১২ থেকে ১৩ লাখ টাকার গরু লুটে নিয়ে যায় সাগর, ফালান মিয়া ও তমাল।

জরিনা বেগম বলেন, অনেক কষ্ট করে খামারে গরু পালছিলাম। এলাকার সাগর ও ফালান খামার থেকে চারটি গরু নিয়ে গেছে।

এ বিষয়ে ৩৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তারেকুজ্জামান রাজীব  জানান, সুদের টাকার জন্য গরু লুট করে নিতে পারে না। আমি খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর