২২ সেপ্টেম্বর, ২০১৯ ২২:০৯

'জিকে শামীম বলেছিল তোকে গুলি করে মারব'

নারায়ণগঞ্জ প্রতিনিধি

'জিকে শামীম বলেছিল তোকে গুলি করে মারব'

জি কে শামীম

জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় শ্রমিক উন্নয়ন ও কল্যাণ বিষয়ক সম্পাদক কাউসার আহমেদ পলাশকে গুলি করে হত্যার হুমকি দিয়েছিল জি কে শামীম। ফতুল্লার ঐতিহ্যবাহী আলীগঞ্জ খেলার মাঠ রক্ষার দাবিতে হাইকোর্টে দায়ের করা মামলা তুলে নিতে এ হুমকি দেন তিনি। এ ব্যাপারে ২০১৬ সনের ১২ মে বৃহস্পতিবার রাতে ফতুল্লা মডেল থানায় সাধারণ ডায়েরি (ডায়েরি নং ৬১৬) করেছিলেন শ্রমিক লীগ নেতা পলাশ।

হুমকির বিষয়ে তিনি সাংবাদিকদের জানান, তাকে ২০১৬ সনের ১২ মে দুপুর পৌনে ২ টায় ০১৭১৩১৭৬৪৭৪ নম্বর থেকে যুবলীগের কেন্দ্রীয় নেতা পরিচয় দিয়ে মাঠ রক্ষার জন্য হাইকোর্টে দায়ের করা মামলা তুলে না নিলে গুলি করে মেরে ফেলার হুমকি দেয়া হয় এবং তাকে অকথ্য ভাষায় গালমন্দ করা হয়।

শ্রমিক নেতা পলাশ যুবলীগের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আমজাদ হোসেনের সঙ্গে যোগাযোগ করে নিশ্চিত হয়েছেন হুমকি প্রদানকারী কেন্দ্রীয় যুবলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক শামীম।

পুনরায় রাত ৯টায় ০১৯১৪২২১১২৪ নম্বর থেকে তাকে অকথ্য ভাষায় গালমন্দ করা হয় এবং হাইকোর্টে আসলে প্রকাশ্যে গুলি করে হত্যার হুমকি প্রদান করা হয়।

হুমকি প্রদানের বিশেষ কারণ জানতে চাইলে তিনি বলেন, আগামী ১৬ মে ভবন নির্মাণের জন্য টেন্ডার হওয়ার কথা রয়েছে। কিন্তু ১৫ মে মাঠে বিচারপতির স্থগিতাদেশ আদেশের দিন ধার্য রয়েছে বলেই টেন্ডারবাজরা হুমকি দিয়ে যাচ্ছে।

প্রসঙ্গত, শুক্রবার বিকালে রাজধানীর গুলশান নিকেতন ৫ নম্বর সড়কের ১৪৪ নম্বর ভবনে জি কে শামীমের কার্যালয়ে অভিযানে চালিয়ে তাকে আটক করেছে র‌্যাব। এ সময় শামীমের কার্যালয়ের ভেতর থেকে বিপুল পরিমাণ অস্ত্র, মাদক, নগদ অর্থ ও প্রায় ২শ' কোটি টাকার এফডিআর চেক উদ্ধার করা হয়। এর মধ্যে জি কে শামীমকে নিয়ে নারায়ণগঞ্জে আলোচনা উঠে আসে যে, শামীমকে নারায়ণগঞ্জ আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির সহ-সভাপতি করতে চেয়েছিল। তবে এ বিষয়ে জেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল হাই ও সাধারণ সম্পাদক আবু হাসনাত বাদল বিষয়টি অস্বীকার করে জানান যে জি কে শামীম নারায়ণগঞ্জ আওয়ামী লীগের কেউ নন এবং তাকে তিনি চিনেন না। কিন্তু কয়েক দিন পরেই সাধারণ সম্পাদক বাদলকে হাসপাতালে দেখতে যাওয়া জি কে শামীমের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। সেখানে জেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি আব্দুল হাইও ছিলেন। 

বিডি-প্রতিদিন/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর