২০ অক্টোবর, ২০১৯ ০২:০৬

খালেদা জিয়াকে জেলে রেখে নেতাকর্মীরা ঘুমায় কী করে, প্রশ্ন আসিফ নজরুলের

অনলাইন ডেস্ক

খালেদা জিয়াকে জেলে রেখে নেতাকর্মীরা ঘুমায় কী করে, প্রশ্ন আসিফ নজরুলের

ফাইল ছবি

দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে জেলে রেখে বিএনপি নেতাকর্মীরা ঘুমায় কী করে, বিএনপি নেতাকর্মীরা উদ্দেশ্যে এমন প্রশ্ন রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রফেসর ড. আসিফ নজরুল। শনিবার বিকালে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে বাংলাদেশ নারী ও শিশু অধিকার ফোরাম আয়োজিত সেমিনারে আসিফ নজরুল এমন প্রশ্ন রাখেন।

আসিফ নজরুল এসময় বিএনপি নেতাকর্মীরা উদ্দেশ্যে তিনটি প্রশ্ন করেছেন। তিনি বলেছেন, আমি আপনাদের তিনটি প্রশ্ন করতে চাই। একটা হচ্ছে-আপনারা যে এত সংগ্রাম করলেন, আন্দোলন করলেন, এই অবিশাস্য নির্বাচনের পরে হঠাৎ করে আপনারা চুপসে গেলেন কেন? দ্বিতীয় প্রশ্ন-দুই কোটি টাকা ব্যাংকে থেকে চার-সাড়ে চার কোটি টাকা হয়েছে এ রকম একটা মামলায় আপনাদের দলের নেত্রী (খালেদা জিয়া) ধুঁকে ধুঁকে জেলখানায় মরছে আপনারা রাতে ঘুমান কিভাবে? আর তৃতীয় প্রশ্ন হল-আপনাদের নেত্রী সব দুঃশাসন অন্যায় অত্যাচারের বিরুদ্ধে লড়ে বারবার বিজয়ী হয়েছেন। আপনারা তার কাছে কী শিখেছেন?

আবরার ফাহাদ হত্যাকাণ্ডের প্রসঙ্গে আসিফ নজরুল বলেন, বাংলাদেশের আইনে কাউকে জিজ্ঞাসাবাদ করার ক্ষমতা ছাত্রলীগকে দেওয়া হয়নি। কারও মোবাইল ফোন ল্যাপটপ চেক করার ক্ষমতা ছাত্রলীগকে দেওয়া হয়নি। কেউ শিবির কি না সেজন্য পেটানোর ক্ষমতা দেওয়া হয়নি। হল থেকে বের করে দেওয়ার ক্ষমতা দেওয়া হয়নি। তারা যদি জানতে পারে নিষিদ্ধ সংগঠনের হয়ে কেউ কাজ করছে পুলিশের কাছে তারা ইনফর্ম করতে পারবে, প্রভোস্টের কাছে ইনফর্ম করতে পারবে। এছাড়া আর কোনো কিছু করার আইন বাংলাদেশ নাই। প্রফেসর আসিফ নজরুল আরো বলেন, বিএনপি আমলে, জাতীয় পার্টির আমলে টর্চার হতো না এটা ঠিক না। কিন্তু এই মাত্রায়? এই ফ্রিকোন্সিতে? এত ভয়াবহভাবে? এত ঘন ঘন? 

বাংলাদেশ নারী ও শিশু অধিকার ফোরামের আহ্বায়ক সেলিমা রহমানের সভাপতিত্বে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহাবুব হোসেন প্রমুখ সেমিনারে বক্তব্য রাখেন।

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর