শিরোনাম
প্রকাশ : ২০ নভেম্বর, ২০১৯ ১৫:১৩
আপডেট : ২০ নভেম্বর, ২০১৯ ১৫:৩৫

পরিবহন ধর্মঘটে চরম ভোগান্তিতে নবজাতকসহ এক মা (ভিডিও)

রোহেত রাজিব

পরিবহন ধর্মঘটে চরম ভোগান্তিতে নবজাতকসহ এক মা (ভিডিও)

রাজধানীসহ গোটা দেশে চলছে ট্রাক-কাভার্ডভ্যানসহ বিভ্ন্নি পণ্য পরিবহন মালিক ও শ্রমিকদের ধর্মঘট। পণ্য পরিবহন হলেও এর সাথে অন্যান্য গণপরিবহনের সংকট দেখা দিয়েছে। এমনকী যারা রাস্তায় গাড়ি নিয়ে বের হয়েছেন তাদেরও বাধা দিচ্ছেন পরিবহন শ্রমিকরা। সকাল থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জ ও শিমরাইল এলাকায় অব্স্থান নেন বাস ও ট্রাক শ্রমিকরা।

এছাড়া রাস্তায় আড়াআড়ি করে ট্রাক রেখে প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়েছে। এতে ঢাকা থেকে চট্টগ্রাম এবং চট্টগ্রাম থেকে ঢাকামুখী সব যান চলাচল বন্ধ হয়ে যায়। এমনও দেখা গেছে, সকাল থেকে তিন-চার ঘণ্টা গাড়ি অপেক্ষা করেছে সাইনবোর্ড এলাকায়। কিন্তু গাড়ির চাকা একটুও ঘোরেনি। 

সরেজমিনে সকাল সাড়ে ১১টায় দেখা যায়, একটি অ্যাম্বুলেন্সে নবজাতকসহ এক মা রয়েছেন চরম ভোগান্তিতে। জানতে চাইলে বাংলাদেশ প্রতিদিনকে সেই নবজাতকের মামা বশিরউদ্দিন বলেন, আমরা ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে সোনারগাঁও যাচ্ছি। গতকাল আমার বোন পান্না সোনারগাঁও জেনারেল হাসপাতালে একটি কন্যাসন্তান প্রসব করেন। প্রসব পরবর্তী কিছু জটিলকতার কারণে সন্ধ্যার পর ঢাকা মেডিকেলে নেওয়া হয় তাদের। আজ সকালে আবার সেখান থেকে নবজাতকসহ আমার বোনকে নিয়ে যাচ্ছি সেই সোনারগাঁও হাসপাতালে। কিন্তু দুই থেকে আড়াই ঘণ্টা যাবৎ এ রাস্তায় আটকা পড়ে আছি। অ্যাম্বুলেন্সও পার হতে পারছে না। জানি না সামনে কি আছে। 

এদিকে, এ রিপোর্ট লেখার সময় (আজ বুধবার ২টা ৩০ মিনিট) মুঠোফোনে কথা হয় নবজাতকের মামা বশিরউদ্দিনের সঙ্গে। তিনি জানান, তারা কিছুক্ষণ আগে সোনারগাঁও জেনারেল হাসাপাতলে পৌঁছেছেন।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য