২১ নভেম্বর, ২০১৯ ১৪:২০

৬ মাসে র‌্যাবের অভিযানে ৫৪ অস্ত্র ও ১৯ কেজি হেরোইন উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

৬ মাসে র‌্যাবের অভিযানে ৫৪ অস্ত্র ও ১৯ কেজি হেরোইন উদ্ধার

প্রতীকী ছবি

রাজশাহীসহ চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ, নাটোর ও জয়পুরহাট এই পাঁচটি জেলায় গত ছয় মাসে পৃথক অভিযানে মোট ৫৪টি অস্ত্র, প্রায় ১৯ কেজি হেরোইন ও অন্যান্য বিপুল পরিমাণ মাদকদ্রব্যসহ ৭৮৩ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৫ এর সদস্যরা।
 
এর মধ্যে রাজশাহী নগরী থেকেই নয়টি অস্ত্র এবং প্রায় ছয় কেজি হেরোইন ও বিভিন্ন পদের মাদকসহ ২০৭ জনকে গ্রেফতার করা হয়েছে। র‌্যাব-৫ এর অধিনায়ক ডিআইজি মাহফুজুর রহমান আজ বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান। 
 
বানেশ্বরে শীর্ষ অস্ত্র ও মাদক ব্যবসায়ী সুজন আলী ওরফে বাবুকে (৩০) গ্রেফতার উপলক্ষে র‌্যাব-৫ এর কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। গতকাল বুধবার রাত সাড়ে ১১টার পর পুঠিয়ার নামাজগ্রাম এলাকায় অভিযান চালিয়ে একটি বিদেশি পিস্তল, একটি ওয়ান শুটারগান, দুইটি ম্যাগাজিন, পাঁচটি গুলি এবং ২ হাজার ৬৩০ পিস ইয়াবা ট্যাবলেটসহ তাকে আটক করে ব্যাব-৫'র একটি দল।
 
সংবাদ সম্মেলনে র‌্যাবের এই কর্মকর্তা জানান, রাজশাহী নগরী থেকে এ বছরের জুন থেকে নভেম্বর পর্যন্ত মোট ৯টি অস্ত্র উদ্ধার করা হয়েছে। এর মধ্যে বিদেশি পিস্তল ৮টি, ওয়ান শুটারগান ১টি, ম্যাগাজিন ১৫টি, গুলি ৩১ রাউন্ড, হেরোইন ৫ কেজি ৯৪৬ গ্রাম, ফেন্সিডিল ৪ হাজার ৪৩৫ বোতল, ইয়াবা ৫৬ হাজার ৫৭৯ পিস, গাঁজা ১৮১ কেজি ৮৭ গ্রাম, চোলাই মদ ২৯৪০ লিটার, বিদেশি মদ ২০৩ বোতল, বিয়ার ২০ ক্যান।
 
এদিকে, গত ছয় মাসে নগরী থেকে মোট ২০৭ জনকে বিভিন্ন অপরাধের আটক করা হয়েছে। যার মধ্যে জঙ্গি ৮ জন, অস্ত্র ব্যবসায়ী ৫ জন, মাদক ব্যবসায়ী ১৮২ জন, সাজাপ্রাপ্ত পলাতক আসামি ৩ জন, জালনোট ব্যবসায়ী ৩ জন, অপহরণকারী ১ জন, চোরাকারবারী ৪ জন, সাইবার ক্রাইম সংক্রান্ত অপরাধী ১ জন এবং অন্যান্য অপরাধে ৮ জনকে গ্রেফতার করা হয়।
 
ডিআইজি মাহফুজুর রহমান গত ছয় মাসে র‌্যাব ৫ এর সফলতা তুলে আরও জানান, রাজশাহীসহ চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ, নাটোর ও জয়পুরহাট এই ৫টি জেলায় অপরাধ নিয়ন্ত্রণ ও অপরাধীদের ধরতে কাজ করছে র‌্যাব-৫'র টিম। জুন থেকে নভেম্বর পর্যন্ত সময়ের মধ্যে এই জেলাগুলো থেকে মোট ৫৪টি অস্ত্র উদ্ধার করা হয়েছে। এর মধ্যে বিদেশি পিস্তল ৩৩টি, রিভালবার ৪টি, ওয়ান শুটারগান ১৬টি, পাইপগান ১টি এবং ম্যাগাজিন ৫০টি ও গুলি ১৬৬ রাউন্ড। এছাড়া হোরোইন উদ্ধার করা হয়েছে ১৮ কেজি ৭৭৬ গ্রাম, যার বাজার মূল্য প্রায় ২০ কোটি টাকা।
 
ফেন্সিডিল উদ্ধার করা হয়েছে ১৩ হাজার ২১৬ বোতল, ইয়াবা ১ লাখ ৪৩ হাজার ৮৫৩ পিস, গাঁজা ২৪৪ কেজি ৯৭২ গ্রাম, দেশে তৈরি চোলাই মদ ৪ হাজার ৪০২ লিটার, বিদেশি মদ ২৯৩ বোতল ও বিয়ার ৩০ ক্যান। ৫ জেলা থেকে এই ছয়মাসে বিভিন্ন অপরাধে মোট ৭৮২ জনকে গ্রেফতার করা হয়েছে।
 
এদের মধ্যে জঙ্গি গ্রেফতার করা হয়েছে ১০ জন, অস্ত্র ব্যবসায়ী ২৬ জন, মাদক ব্যবসায়ী ৬৭৩ জন, সাজাপ্রাপ্ত পলাতক আসামি ২৩ জন, জাল নোট চক্রের সদস্য ৩ জন, অপহরণকারী ৪ জন, চোরাকারবারী ৪ জন, সাইবার ক্রাইম সংক্রান্ত অপরাধী ২ জন ও অন্যান অপরাধী ৪৮ জনকে গ্রেফতার করা হয়।
 
 
বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর