২২ নভেম্বর, ২০১৯ ১৮:১৯

রংপুরে বিভাগীয় সরকারি চাকরিজীবী ফোরামের মতবিনিময় সভা

রংপুর প্রতিনিধি :

রংপুরে বিভাগীয় সরকারি চাকরিজীবী ফোরামের মতবিনিময় সভা

১১-২০ গ্রেডের সরকারি কর্মচারীদের বেতন বৈষম্য নিরসন, অভিন্ন নিয়োগ বিধি বাস্তায়ন ও আর্থিক সুযোগ-সুবিধাসহ ৭ দফা দাবিতে মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে রংপুর নগরীর পুলিশ লাইন্স হল রুমে ১১-২০ গ্রেডের সরকারি চাকরিজীবীদের সম্মিলিত অধিকার আদায় ফোরাম রংপুর বিভাগীয় আহবায়ক পরিষদ এর আয়োজন করে।

মতবিনিময় সভায় বিভাগীয় আহবায়ক পরিষদের নেতৃবৃন্দ ৮ দফা দাবি তুলে ধরেন। দাবিসমূহ, ২০১৫ সালে প্রদত্ত ৮ম পে স্কেল সংশোধনীসহ বেতন বৈষম্য নিরসন করে গ্রেড অনুযায়ী বেতন স্কেলের পার্থক্য সমহারে নির্ধারণ ও গ্রেড সংখ্যা কমাতে হবে। ( আইএলও অনুযাযী বেতন নির্ধারণ করতে হবে), এক ও অভিন্ন নিয়োগ বিধি বাস্তাবায়ন করতে হবে। সকল পদে পদোন্নতি বা ৫ বছর পর পর উচ্চতর গ্রেড প্রদান করতে হবে( ব্লক পোস্ট নিয়মিতকরণ করতে হবে), টাইম স্কেল সিলেকসন গ্রেড পুনর্বহালসহ জ্যেষ্ঠতা বজায় রাখতে হবে, সচিবালয়ের ন্যায় পদবি ও গ্রেড পরিবর্তন করতে হবে, সকল ভাতা বাজার চাহিদা অনুযায়ী সমন্বয় করতে হবে, নিম্ন বেতনভোগীদের জন্য রেশন ও পেনশন চালুসহ পেনশন গ্র্যাচুইটি হার ১ টাকা থেকে ৫শ’ টাকা করতে হবে, কাজের ধরণ অনুযায়ী পদের নাম ও গ্রেড একিভূত করতে হবে।

আলোচনা সভায় রংপুর বিভাগের সম্মিলিত অধিকার আদায় ফোরামের সরকারি কর্মচারীরা অংশ নেন। সম্মিলিত অধিকার আদায় ফোরামের রংপুর বিভাগীয় আহবায়ক পরিষদের আহবায়ক সাইদুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তফা। সভার প্রধান আলোচক কেন্দ্রীয় কমিটির আহবায়ক মো. মিরাজুল ইসলাম, সদস্য সচিব মাহমুদুল হাসান, ফোরামের রংপুর বিভাগীয় সদস্য সচিব একেএম ইলিয়াছ মাহমুদ, কেন্দ্রীয় কমিটির সদস্য মো. আখতারুজ্জামান, মঞ্জুর রহমান, জেলা আহবায়ক পরিষদের সদস্য সচিব সেলিম রেজাসহ রংপুর বিভাগের ও জেলা ইউনিটের নেতৃবৃন্দ।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর