শিরোনাম
প্রকাশ : ১২ জুলাই, ২০২০ ০২:১৩

হিজলায় আওয়ামী লীগের দুই পক্ষের কর্মসূচি ঘিরে উত্তেজনা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

হিজলায় আওয়ামী লীগের দুই পক্ষের কর্মসূচি ঘিরে উত্তেজনা

বরিশালের হিজলা উপজেলা সদরে একই সময়ে আওয়ামী লীগের দুই পক্ষ একই স্থানে মানববন্ধনের আয়োজন করায় উত্তেজনার সৃষ্টি হয়েছে। হিজলা উপজেলার ৪টি মৌজা কেটে মেহেন্দিগঞ্জে অন্তর্ভূক্ত করার প্রতিবাদে এবং মেঘনা নদীর ভাঙন থেকে হিজলা উপজেলার জনগণকে রক্ষার অভিন্ন দাবিতে উপজেলা চেয়ারম্যান বেলায়েত ঢালী গ্রুপ এবং সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ টিপু সিকদার গ্রুপ রবিবার সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্ত্বরে পৃথক মানববন্ধন আহবান করেছে। একই স্থানে দুই গ্রুপ পাল্টাপাল্টি মানববন্ধন আহ্বান করায় শনিবার বিকেল থেকে সেখানে উত্তেজনা ছড়িয়ে পড়ে। 

টিপু সিকদার জানান, তাদের কর্মসূচি বানাচাল করার জন্য উপজেলা চেয়ারম্যান বেলায়েত ঢালী পাল্টা মানববন্ধন আহ্বান করেছে। সংঘাত এড়াতে তারা উপজেলা পরিষদ চত্বরের পরিবর্তে দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত কর্মসূচি পালন করবেন। 

অপরদিকে উপজেলা চেয়ারম্যান বেলায়েত ঢালী জানান, উপজেলা প্রশাসন সভা-সমাবেশ নিষিদ্ধ করায় পরবর্তীতে সিদ্ধান্ত নেয়া হবে। 

হিজলা উপজেলা নির্বাহী কর্মকর্তা বকুল চন্দ্র কবিরাজ জানান, করোনাকালে সভা-সমাবেশ-গণজমায়েত নিষিদ্ধ। এ অবস্থায় কেউ সরকারি নির্দেশনা অমান্য করে জমায়েত সৃষ্টি করলে আইনগত ব্যবস্থা নেবে উপজেলা প্রশাসন। করোনাকালে সংঘাতময় পরিস্থিতি সৃষ্টি না করার জন্য সকলের প্রতি আহ্বান জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা।

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর