২৮ আগস্ট, ২০২০ ১৭:০৬

মুজিববর্ষে রাণী বিলাসমণি মুক্ত রোভার স্কাউট গ্রুপের বৃক্ষরোপণ

গাজীপুর প্রতিনিধি:

মুজিববর্ষে রাণী বিলাসমণি মুক্ত রোভার স্কাউট গ্রুপের বৃক্ষরোপণ

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে ‘মুজিববর্ষের আহ্বান, লাগাই গাছ বাড়াই বন’ এই শ্লোগান নিয়ে দেশব্যাপী ‘১ কোটি গাছের চারা রোপণ’ কার্যক্রম চলমান রয়েছে। বাংলাদেশ স্কাউটস ‘ফলজ, বনজ ও ঔষধি’ ১০ লাখ এবং বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চল ১ লাখ গাছের চারা রোপণের লক্ষমাত্রা ঠিক করেছে। 

লক্ষমাত্রা অর্জনের লক্ষ্যে বাংলাদেশ স্কাউটসের ইউনিট পর্যায়ে সক্রিয় কার্যক্রম অব্যাহত রয়েছে। গাজীপুর জেলা রোভারের রাণী বিলাসমণি মুক্ত রোভার স্কাউট গ্রুপের উদ্যোগে গাছের চারা রোপণের মাধ্যমে কার্যক্রমের উদ্বোধন করেন গাজীপুর জেলা রোভারের কমিশনার প্রফেসর মো. রফিকুল ইসলাম। 

উপস্থিত ছিলেন গাজীপুর জেলা রোভারের সম্পাদক মোহাম্মদ মোফাজ্জল হোসেন, গ্রুপ কমিটির সহ-সভাপতি মো: আবুল বাশার। এছাড়াও গাছের চারা রোপণ করেন গ্রুপ সম্পাদক ও জেলা রোভারের সহকারী কমিশনার আওলাদ মারুফ এবং টুয়ার্ড সাসটেইনেবল সাসটেইনেবিলিটি প্রজেক্ট সেন্টিন্যাল টিমের সদস্য নাজমুছ সাকিব তন্ময়, মো. রাফায়েত হোসাইন রাফি, মো. মোমিনুল ইসলাম, মো. ওমর ফারুক মোনেম, মো. ফাহিম ভূঁঞা, মো. রাতুল হাসান প্রমুখ। 

সদর উপজেলা থেকে প্রাপ্ত মেহগনি, নিম, অর্জুন, বকুল, আমলকী ও জলপাই মোট ৫ শতটি গাছের চারা পর্যায়ক্রমে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক প্রতিষ্ঠানে রোপন ও আগামী ছয় মাস পরিচর্যা করবে রাণী বিলাসমণি মুক্ত রোভার স্কাউট গ্রুপ। পর্যায়ক্রমে তাদের এই কার্যক্রম গাজীপুর, নারায়ণগঞ্জ, ময়মনসিংহ, বগুড়া, লক্ষ্মীপুর ও চট্টগ্রাম জেলায় সম্পন্ন করা হবে।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর