শিরোনাম
প্রকাশ : ২৭ সেপ্টেম্বর, ২০২০ ১৮:৪৫
আপডেট : ২৭ সেপ্টেম্বর, ২০২০ ১৮:৫০

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে কৃষকের মাঝে বীজ বিতরণ

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে কৃষকের মাঝে বীজ বিতরণ

আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে দলের ত্রাণ ও সমাজকল্যাণ উপ কমিটির উদ্যোগে আলোচনা সভায় কৃষকদের মাঝে উন্নতমানের শাক-সবজির বীজ বিতরণ, প্রতিবন্ধীদের মাঝে সহায়তা সামগ্রী এবং বিভিন্ন হাসপাতালে উন্নতমানের মাস্ক বিতরণ করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সে যুক্ত হন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

আজ দুপুরে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি’র শুভ জন্মদিন উপলক্ষে 'প্রাকৃতিক এবং মানবসৃষ্ট দুর্যোগ মোকাবেলায় মানবতার নেত্রী জননেত্রী শেখ হাসিনা' শীর্ষক আলোচনা সভাপতিত্ব করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী। 

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভা ও সহায়তা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, বঙ্গবন্ধু  শেখ  মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, কৃষক লীগের সভাপতি সমীর চন্দ। 

উপস্থিত ছিলেন আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাপা, নির্বাহী সদস্য শাহাবুদ্দিন ফরাজি, আনিসুর রহমান প্রমুখ।

আলোচনা সভায় প্রবন্ধ উপস্থাপন করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচায প্রফেসর ড. এ কিউ এম মাহবুব এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. মফিজুর রহমান। 

এসময় উপ-কমিটির সদস্য সৈয়দ আব্দুল আউয়াল শামীম, আখলাকুর রহমান মাইনু, অধ্যাপক কামরুজ্জামান, ড. মোয়াজ্জেম হোসেন মাতাব্বুর আমিনুল, হাসিবুর রহমান বিজন, মো. হারুন অর রশীদ, চৌধুরী সাইফুন্নবী সাগর, খায়রুল আলম সাগর, আব্দুল বারেক, মিজানুর রহমান বিদ্যুত, ডা. শেখ ফয়েজ আহমেদ প্রমুখ।

আলোচনা অনুষ্ঠান শেষে বাংলাদেশ কৃষক লীগের সভাপতি সমীর চন্দ এবং সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি এমপির নিকট কৃষকদের মাঝে বিতরণের জন্য প্রায় ৫ হাজার বিঘায় রোপনযোগ্য শাক-সবজির বীজ বিতরণ করা হয়। বীজের মধ্যে ছিল পালং শাক, লাল শাক, ডাটা শাক, পুই শাক, লাউ বীজ, মিষ্টি কুমড়া, টমেটো ও বেগুনের বীজ। এছাড়াও প্রতিবন্ধীদের মাঝে সোসাইটি ফর দি ওয়েলফেয়ার অব দি ইনটেলেকচুয়ালি ডিসেবলড বাংলাদেশের প্রধান কার্যালয়ের জন ট্রাই সাইকেল,  বড় জিম বল, হারমোনিয়াম, তবলা সেট। গেন্ডারিয়া শাখার জন্য বড় জাম্পিং সেট ৫০ ইঞ্চি, হ্যান্ড ডাম্বেল, ডিম্বাকৃতি কাটা ছোট বল, মিরপুর শাখার জন্য বড় জিম বল, পাজেল সেট, সফট বল সেট। লালবাগ শাখার জন্য রানার, হারমোনিয়াম, তবলা সেট, বড় জিম বল। ব্ল্যাক এন্ড হোয়াইট অটিজম স্কুলের জন্য পাজেল সেট, বড় জিম বল ১টি, সফট বল ২ টি, হ্যান্ড ডাম্বেল ২ টি, স্পেশাল চাইল্ড ফাউন্ডেশনের জন্য হুইল চেয়ার কাম রিডিং টেবিল ১ টি, ফ্লোর মেট ৪টি। অর্গানাইজেশন ফর ডিজেবল ইমপ্রুভমেন্ট এন্ড রাইটস (অদির)’র জন্য পাজেল সেট, বড় জিম বল ১ টি, হ্যান্ড ডাম্বেল ২ টি, হ্যান্ড এক্সারসাইজ ইন্সট্রুমেন্ট ২টি। সিডা ফাউন্ডেশনের জন্য পাজেল সেট, বড় জিম বল ১ টি, হ্যান্ড ডাম্বেল ২ টি, হ্যান্ড এক্সারসাইজ ইন্সট্রুমেন্ট ২টি। 

এছাড়াও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল, জাতীয় হৃদরোগ গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতাল, জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট, বঙ্গমাতা বেগম ফজিলাতুননেছা মুজিব হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের মাঝে উন্নতমানের মাস্ক বিতরণ করা হয়।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর