শিরোনাম
প্রকাশ : ২৯ সেপ্টেম্বর, ২০২০ ২২:২০

গাজীপুরে নতুন পুলিশ কমিশনারের যোগদান

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে নতুন পুলিশ কমিশনারের যোগদান

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) নতুন কমিশনার হিসেবে মঙ্গলবার যোগ দিয়েছেন খন্দকার লুৎফুল কবির। এ সময় তার সহকর্মীরা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এর আগে তিনি ২০১৯ সালের ১১ এপ্রিল থেকে খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার (ডিবি উত্তর) জাকির হাসান জানান, গত ১৬ সেপ্টেম্বর খন্দকার লুৎফুল কবিরকে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের নতুন কমিশনার হিসেবে পদায়ন করা হয়। তখন তিনি খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছিলেন। মঙ্গলবার গাজীপুরে যোগদানের পরে তিনি সহকর্মীদের সঙ্গে সংক্ষিপ্ত মতবিনিময় করেন। এ সময় অতিরিক্ত পুলিশ কমিশনার মো. আজাদ মিয়া, উপপুলিশ কমিশনার (ট্রাফিক) কে এম আরিফুল হক ও উপপুলিশ কমিশনার মোহাম্মদ শরিফুর রহমান (ক্রাইম) প্রমূখ উপস্থিত ছিলেন।  

এদিকে গত ৩১ আগস্ট গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. আনোয়ার হোসেনকে চট্টগ্রাম রেঞ্জের উপপুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) পদে পদায়ন করা হয়।

পুলিশ কমিশনার খন্দকার লুৎফুল কবির ১৫তম বিসিএস পরীক্ষার মাধ্যমে ১৯৯৫ সালের ১৫ নভেম্বর সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। তিনি ১৯৬৯ সালের ১ জানুয়ারি নরসিংদী জেলার সদর উপজেলার পশ্চিম কান্দাপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতা মৃত খন্দকার হুমায়ুন কবির এবং মাতা লুৎফা বেগম। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং দুই কন্যা সন্তানের জনক। 

২৫ বছরের কর্মজীবনে তিনি খাগড়াছড়ি, লক্ষীপুর, নারায়ণগঞ্জ, নেত্রকোণা, কুমিল্লা, ঝালকাঠি জেলা, পুলিশ স্টাফ কলেজ, ডিআইজি, এপিবিএন এর কার্যালয়, ঢাকা, ডিএমপির মিরপুর ও গুলশান বিভাগ, র‌্যাব, অ্যান্টি টেররিজম ইউনিট ও কেএমপি, খুলনাতে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অত্যন্ত সুনামের সাথে চাকরি করেছেন। তিনি ঝালকাঠি, খাগড়াছড়ি পার্বত্য জেলা ও নোয়াখালী জেলায় পুলিশ সুপার হিসেবে দক্ষতার সাথে চাকরি করেন। ধারাবাহিক ভালো কাজের স্বীকৃতিস্বরূপ খন্দকার লুৎফুল কবির প্রেসিডেন্টস পুলিশ মেডেল (পিপিএম সেবা) সম্মাননা এবং আইজিপিস ব্যাজ পুরষ্কার প্রাপ্ত হন। 

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর